ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ভারসাম্যহীনদের খাবার দিচ্ছেন যুবক ইকবাল

হবিগঞ্জ প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩০ ৬:২৫:১০ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ৬:২৫:১০ পিএম

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার রয়েছে রেলওয়ে জংশন ও বাস স্টপেজ। করোনা ভাইরাস শুরু হওয়ার পর এসব স্থানে মানসিক ভারসাম্যহীন ও ছিন্নমূল লোকজন খাবার সংকটে পড়েন। এর আগে স্থানীয় হোটেল-রেঁস্তোরা ও দোকান থেকে উচ্ছিষ্ট খাবার তাদের দেওয়া হতো। কিন্তু বর্তমানে তারা খাবার না পেয়ে প্রায় অনাহারে দিন কাটাতে হচ্ছিল।

এ বিষয়টি অনুভব করে মানসিক তাদের পাশে দাঁড়ান তরুণ সমাজসেবক শেখ ই আর ইকবাল। তিনি বাড়িতে রান্না করা খাবার প্যাকেট করে শায়েস্তাগঞ্জের বিভিন্ন স্থানে থাকা এসব লোকদের খুঁজে তাদের হাতে তুলে দিচ্ছেন। প্যাকেট খাবার পেয়ে তারা (মানসিক ভারসাম্যহীন ও ছিন্নমূলরা) সন্তুষ্ট।

শায়েস্তাগঞ্জ জেনন ফ্রেন্ডস’র সদস্য ও তরুণ সমাজসেবক শেখ ই আর ইকবাল বলেন, লকডাউন শুরু হওয়ার পর থেকে মানসিক ভারসাম্যহীন ও ছিন্নমূলরা বেকায়দায় পড়েন। তারা কোথাও খাবার পাচ্ছিল না। এসব দেখে আমি নিজে রান্না করে তাদের মুখে খাবার তুলে দেই। আমার মতো আরও কয়েকজন এগিয়ে এলে তাদের না খেয়ে থাকতে হবে না।

এ কার্যক্রম দেখে স্থানীয় লোকেরা বলেন, কঠিন সময়ে তরুণ সমাজসেবক শেখ ই আর ইকবাল সঠিক কাজ করছেন। এমন মহৎ কাজে নিজ নিজ স্থান থেকে সাধ্যমতে এগিয়ে যাওয়া উচিৎ।


হবিগঞ্জ/মো. মামুন চৌধুরী/সাজেদ

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : হবিগঞ্জ, সিলেট বিভাগ