ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

অর্ধেক যাত্রী নিয়ে রোববার থেকেই পশ্চিমে চলবে চার ট্রেন

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩০ ৬:৪১:৫৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ৮:২৯:৪২ পিএম

রোববার (৩১ মে) থেকেই পশ্চিম রেলে চলবে চারটি ট্রেন।

তবে স্টেশনের কাউন্টারে কোনো টিকিট পাওয়া যাবে না। যাত্রীদের টিকিট কিনতে হবে অনলাইনে। প্রতিটি ট্রেনের মোট আসনের অর্ধেক টিকিট বিক্রি করা হবে।

শনিবার (৩০ মে) বিকাল ৫টায় পশ্চিম রেলের মহা-ব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ এ তথ্য নিশ্চিত করেছেন।

পশ্চিম রেলের যে চারটি ট্রেন চলবে সেগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকাগামী বিরতিহীন বনলতা এক্সপ্রেস, লালমনিরহাট থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস, খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস এবং পঞ্চগড়-ঢাকা রুটের পঞ্চগড় এক্সপ্রেস। গন্তব্যে পৌঁছার পর আবার নির্ধারিত স্থানে ফিরবে ট্রেনগুলো।

পশ্চিম রেলের মহা-ব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ জানান, স্বাস্থ্যবিধি যেন নিশ্চিত হয় তার জন্য সব পদক্ষেপই নেয়া হবে। আর সেটি নিশ্চিতের অংশ হিসেবেই কাউন্টারে টিকিট বিক্রি করা হবে না। ঘরে বসেই যাত্রীরা অনলাইনে টিকিট কাটবেন।

গত বৃহস্পতিবার সীমিত পরিসরে ট্রেন চালুর প্রাথমিক সিদ্ধান্ত হয়। সেদিনই জানানো হয়, ট্রেন চলবে রোববার থেকে। তাই আগের দিন শনিবার সকাল থেকেই ট্রেনের আগাম টিকিট কিনতে রাজশাহী রেল স্টেশনে ভিড় করেন যাত্রীরা। অনেকে লাইনেও দাঁড়ান। বিকালে টিকিট দেয়া হবে বলে তাদের অপেক্ষায় রাখা হয়।

তবে, দুপুরে ঢাকায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সংবাদ সম্মেলনের পর অপেক্ষায় থাকা টিকিট প্রত্যাশীদের জানানো হয়, টিকিট কিনতে হবে অনলাইনে। এরপর টিকিট প্রত্যাশীরা বাড়ি ফিরে যান। সকাল থেকে অপেক্ষা করিয়ে রাখা নিয়ে তারা ক্ষোভও প্রকাশ করেন। তারা বলছেন, টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্তটি আগে জানানো হলে শুধু শুধু লাইনে দাঁড়িয়ে তাদের দুর্ভোগ পোহাতে হতো না।

প্রসঙ্গত, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে প্রায় দুই মাস আগে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদের আগে রাজশাহী রেল স্টেশনে ট্রেন চালুর প্রস্তুতি শুরু হয়। যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে টিকিট কাউন্টার এবং প্ল্যাটফর্মে অঙ্কন করা হয় বৃত্ত। এরপরই সীমিত পরিসরে ট্রেন চালু করার সিদ্ধান্ত হয়।


রাজশাহী/তানজিমুল/বুলাকী