ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

হবিগঞ্জে স্থাপিত হচ্ছে পিসিআর ল্যাব

হবিগঞ্জ প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩০ ৯:০৩:১৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ৯:০৩:১৩ পিএম

স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরের প্রচেষ্টায় হবিগঞ্জে করোনাভাইরাস শনাক্তের জন্য স্থাপিত হতে যাচ্ছে পিসিআর ল্যাব।

এর মধ্যে দিয়ে জেলাবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটবে।

শনিবার (৩০ মে) বিষয়টি নিশ্চিত করেছেন সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির (এমপি)।

সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন জানান, করোনার হটস্পট নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে আসা লোকজনের মাধ্যমে হবিগঞ্জে শুরু হয় করোনাভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন। ইতোমধ্যে এখানে আক্রান্তের সংখ্যা ১৭১ জন। মারা গেছে এক শিশু। সিলেট বিভাগের প্রবেশ দ্বার এবং আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় রেড জোন হিসেবেই বিবেচনা করা হচ্ছিল হবিগঞ্জকে।

এজন্য, প্রায় দেড়মাস ধরে স্থানীয় বিজ্ঞ মহলসহ সকল শ্রেণি-পেশার মানুষ হবিগঞ্জে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের দাবি জানাচ্ছিলেন। অবশেষে স্থানীয় সংসদ সদস্য মো. আবু জাহির স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরে তদবির শুরু করলে হবিগঞ্জে ল্যাব স্থাপনের অনুমতি দেয়। 

এমপি মো. আবু জাহির জানান, হবিগঞ্জ জেলা শহরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ল্যাবে পিসিআর মেশিনটি স্থাপন করা হবে। ইতোমধ্যে ৫ জন টেকনেশিয়ান পদায়ন করা হয়েছে। এখন শুধু মেশিনের অপেক্ষা। সরকার পক্ষ থেকে শিগগিরি একটি মেশিন ক্রয়ের পর এখানে পাঠানো হবে।  এরপর এখানে এই জেলাসহ আশেপাশের এলাকার করোনা টেস্ট করা শুরু হবে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সরকারি ত্রাণ বিতরণের পাশাপাশি ব্যাপক জনসচেতনাতামূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন এমপি আবু জাহির। এরই মাঝে নিজের বেতন ভাতাসহ ব্যক্তিগত প্রচেষ্টায় নির্বাচনী এলাকার ২০ হাজার মানুষের হাতে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। অবশেষে তার প্রচেষ্ঠায় এখানে চালু হতে যাচ্ছে পিসিআর ল্যাব।

 

মামুন/বুলাকী

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : হবিগঞ্জ, সিলেট বিভাগ
ট্যাগ :