ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ফেনীতে আরো ১৮ জনের শরীরে করোনা শনাক্ত

ফেনী সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩১ ৮:০৭:৩৬ এএম     ||     আপডেট: ২০২০-০৫-৩১ ৮:০৭:৩৬ এএম

ফেনীতে আরো ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার (৩০ মে) রাতে জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নোয়াখালী আবদুল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ৬৩টি নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। সেখানে ১৮ জনের করোনা পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে ১২ জন ফেনী সদর ও ৬ জন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা। এদের মধ্যে ১৪ জন পুরুষ ও ৪ জন নারী। এর মধ্যে ৩ বছরের একটি শিশুও রয়েছে।

জেলা করোনা নিয়ন্ত্রণ কক্ষের সম্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, শনিবার ১৪১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এ পর্যন্ত জেলায় ১ হাজার ৫শ’ ৩৯ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ১ হাজার ৪শ’ ১৮ জনের প্রতিবেদন আসে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় চিকিৎসক-স্বাস্থ্যকর্মী, সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিসহ করোনা আক্রান্ত ৫৫ জন রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে ফেনী সদরে ২০ জন, সোনাগাজীতে ৬ জন, ছাগলনাইয়ায় ১৩ জন, দাগভূঞায়  ৮ জন, পরশুরামে ৪ জন, ফুলগাজীতে ৪ জন সুস্থ হয়েছেন।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ১শ ৫৪ শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ৫৯ জন, ছাগলনাইয়ায় ২১ জন, দাগভূঞায় ৩৭ জন, সোনাগাজীতে ১৯ জন, ফুলগাজীতে ৫ জন, পরশুরামে ৮ জন ও অন্যান্য আরো ৫ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ৫৫ জন সুস্থ ও ৩ জনের মৃত্যু হয়েছে।

 

সৌরভ/বুলাকী

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : ফেনী, চট্টগ্রাম বিভাগ
ট্যাগ :