ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোহিঙ্গা ক্যাম্পে বৃদ্ধের মৃত্যু, পরে জানা গেলো করোনা আক্রান্ত

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ২ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রোহিঙ্গা ক্যাম্পে বৃদ্ধের মৃত্যু, পরে জানা গেলো করোনা আক্রান্ত

ফাইল ফটো

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৭১ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।  পরে তার নমুনা পরীক্ষায় জানা গেলে তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

মঙ্গলবার (২ জুন) দুপুরে ওই রোহিঙ্গার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সামছু-দ্দৌজা।

তিনি বলেন, উখিয়ার কুতুপালং ক্যাম্পের একটি ব্লকে করোনা উপসর্গ নিয়ে ৭১ বছর বয়সী এক রোহিঙ্গা অসুস্থ হয়। পরে ৩১ মে ওই রোহিঙ্গা ঘরেই মারা যান। এরপর তার নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার (০২ জুন) উপসর্গ নিয়ে মারা যাওয়া রোহিঙ্গার করোনাভাইরাস আক্রান্ত ছিল বলে রিপোর্ট আসে।

মৃত্যুবরণ করা রোহিঙ্গাকে স্বাস্থ্যবিধি মেনেই দাফন করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. তোহা ভূঁইয়া জানান, করোনা আক্রান্ত মৃত রোহিঙ্গার সংস্পর্শে আসা ৯ রোহিঙ্গাকে চিহ্নিত করা হয়েছে।  তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো।

এ পর্যন্ত কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয় শিবিরে করোনাভাইরাস আক্রান্ত হয়েছে মোট ২৯ জন রোহিঙ্গা। তারমধ্যে উখিয়ার কুতুপালং ক্যাম্পে একজন মৃত্যুবরণ করেন।


রুবেল/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়