ঢাকা, সোমবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সুবোলের পাশে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়

কুষ্টিয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০২ ১১:২২:২৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ১২:২৫:১৫ এএম

কুষ্টিয়ায় দেশের সবচেয়ে উচ্চতা বিশিষ্ট যুবক সুবোলের (৮ ফুট)  পাশে দাঁড়ানোর আস্বাস দিয়েছে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার (২ জুন) সকালে কুষ্টিয়া রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের একটি দল সুবোলের দৌলতপুর উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের সংগ্রামপুর গ্রামে যান।

অতিরিক্ত উচ্চতা হওয়ার কারণে নানা শারীরিক সমস্যায় ভুগছেন সুবোল। ব্রেন টিউমার ছাড়াও তার শরীরের বিভিন্ন অংশ ফোলা। এ কারণে ঠিকমত চলাফেরা করতে পারেন না তিনি। লাঠিতে ভর দিয়ে চলাচল করেন। ঘরে ঢুকতে ও বের হতেও তার সমস্যা। এছাড়া তাকে একমাত্র হোমিওপ্যাথি চিকিৎসা ছাড়া কোনো চিকিৎসা দেওয়া হয়নি।

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মো. জহুরুল ইসলাম বলেন, ‘আমরা রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সুবোলের চিকিৎসার খরচ বহন করব। আশা করছি উন্নত চিকিৎসায় সুবোল স্বাভাবিক জীবনে ফিরে আসবে।’

সুবোলের বাবা ইউনুস আলী বলেন, ‘টাকার অভাবে চিকিৎসা করাতে পারিনি। বর্তমানে তাকে হোমিও চিকিৎসা দেওয়া হচ্ছে। এর আগে একবার রাজশাহীতে ডাক্তার দেখানো হয়েছিলো। তবে সেখানের প্রেসক্রিপসন মতো ওষুধ খাওয়ানো হয়নি। বিভিন্ন গণমাধ্যমে আমার ছেলের খবর প্রচার হয়। এর পরে আজকে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের লোকজন এসে সহযোগিতার কথা বলেছেন।’

রিফায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু জানান, সরকারিভাবে সুবোলের চিকিৎসার ব্যবস্থা করা হলে বেশি ভালো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুবোলের চিকিৎসার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাকে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন সুবোলের পাশে এসে দাঁড়ানোর জন্য তিনি রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ দিয়ে বলেন, ‘এটা খুবই ভালো উদ্যোগ। সেই সাথে যদি চিকিৎসার জেলা প্রশাসনের নিকট আবেদন করা হয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আরও পড়ুন > ৮ ফুট উচ্চতা নিয়ে বিপাকে কুষ্টিয়ার সুবোল আলী


কাঞ্চন কুমার/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : কুষ্টিয়া, খুলনা বিভাগ