ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভিজিএফের চাল আত্মসাৎ: বিরলে ইউপি সদস্য বরখাস্ত

দিনাজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫২, ৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভিজিএফের চাল আত্মসাৎ: বিরলে ইউপি সদস্য বরখাস্ত

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দুস্থ্যদের মধ্যে বিতরণের ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিরল উপজেলার ইউপি সদস্য মতিউর রহমান মতিকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৩ জুন) বিকেলে স্থানীয় সরকার বিভাগ দিনাজপুরের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, বিরল উপজেলার ৮ নম্বর ধর্মপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য মতিউর রহমান মতির বিরুদ্ধে ঈদ-উল-ফিতর উপলক্ষে দুস্থ্যদের মধ্যে বরাদ্দকরা ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ার পরিপ্রেক্ষিতে কারণ দর্শানো হয়।

কারণ দর্শানোর জবাব সন্তোষজনক বিবেচিত না হওয়ায় জেলা প্রশাসক, দিনাজপুর ইউপি সদস্য মতিউর রহমান মতির বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ ধারা অনুযায়ী ব্যবস্থা নেওয়া সুপারিশ করেন।

এরই পরিপ্রেক্ষিতে ইউপি সদস্যের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষধ) আইন-২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর করা হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

বিরল উপজেলার ৮ নম্বর ধর্মপুর ইউনিয়নের কামদেবপুর গ্রামের মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাদী হয়ে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফের জনপ্রতি ১৫ কেজি করে ২৬ জনের চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ করেছিলেন।

 

এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়