ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনায় মারা গেলেন রানা প্লাজার মালিক

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় মারা গেলেন রানা প্লাজার মালিক

সাভারের আলোচিত রানা প্লাজার মালিক আব্দুল খালেক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার (৪ জুন) ভোরে নিজ বাসায় মারা যান তিনি। এ নিয়ে সাভারে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো নয় জনে।

আব্দুল খালেকের মেয়ে রওশনারা বলেন, ‘‘গত রোববার (৩১ মে) তার বাবার শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তিনি করোনায় আক্রান্ত কি না তা নিশ্চিত না হয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি নেয়নি।

পরে বাসায় থেকেই তার চিকিৎসা চলছিল। তিনি করোনাভাইরাসে সংক্রমিত কি না জানতে গত সোমবার (১ জুন) এনাম মেডিক‌্যালে নমুনা দেওয়া হয়। আজ সকালে পাওয়া ফলাফলে দেখা যায়, তিনি করোনা পজিটিভ। তবে ফলাফল পাওয়ার আগেই আজ ভোরে তিনি মারা যান।”

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, ‘আব্দুল খালেক কোভিড–১৯ রোগী ছিলেন বলে এনাম মেডিক‌্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড এলাকায় আব্দুল খালেকের মালিকানাধীন রানা প্লাজায় ধসের ঘটনা ঘটে। এতে চাপা পড়ে সহস্রাধিক মানুষ মারা যান। যাদের বেশিরভাগই ছিলেন ওই ভবনের অবস্থিত পোশাক কারখানার শ্রমিক।

এ ঘটনায় সেসময় আব্দুল খালেক ও তার ছেলে রানাকে আসামি করে একাধিক মামলা দায়ের করা হয়। এতে রানা কারাবন্দী থাকলেও আব্দুল খালেক জামিনে ছিলেন।

এদিকে, সাভার ও ধামরাইয়ে গতকাল বুধবার নতুন করে ২০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সাভারের ১৪ জন এবং ধামরাইয়ে ছয় জন। এ নিয়ে দুই উপজেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা ৮০০ ছাড়ালো।


সাব্বির/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়