ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজশাহী নগরীর প্রথম করোনা আক্রান্ত পরিবার নেগেটিভ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাজশাহী নগরীর প্রথম করোনা আক্রান্ত পরিবার নেগেটিভ

রাজশাহী নগরীর প্রথম করোনা আক্রান্ত নারী এবং তার পরিবারের দুই সদস্যের রিপোর্ট নেগেটিভ এসেছে। দ্বিতীয়বারের মতো নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসার পর তৃতীয়বার পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার তাদের নমুনা সংগ্রহ করা হয়।

চিকিৎসকদের বরাত দিয়ে নগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারন চন্দ্র বর্মন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তারা খুবই সচেতন মানুষ। যেভাবে স্বাস্থ্যবিধি মেনে করোনা জয় করা যায়, তারা সেভাবেই জীবনযাপন করেছেন। দ্বিতীয়বারের মতো নমুনা পরীক্ষায় তাদের তিনজনের করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। তৃতীয়বার পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এবার নেগেটিভ রিপোর্ট হলেই তাদের ‘লকডাউন’ খুলে দেয়া হবে।

আক্রান্ত নারীর ছেলে শিবলী ইসলাম কানন নিশ্চিত করেছেন, দ্বিতীয়বার পরীক্ষায় তার মা, বাবা এবং বোনের করোনা নেগেটিভ রিপোর্ট হয়েছে বলে তাদের জানানো হয়েছে।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা ফোন করে তাদের বিষয়টি জানিয়েছেন। তৃতীয়বার পরীক্ষার জন্য শুক্রবার আবারও তিনজনের নমুনা নিয়ে যাওয়া হয়েছে।

তিনি আরও বলেন, তার মায়ের কখনও কোনো উপসর্গ দেখা দেয়নি। তবে বাবার দুই দিন হালকা কাশি ছিল। আর ছোট বোন অসুস্থ ছিল কয়েকদিন। তীব্র জ্বর এসেছিল, ঠাণ্ডা লাগতো। বমিও হয়েছে। ডায়রিয়া ছিল ৪-৫ দিন। নাকে কোনো গন্ধ পেত না। তার সুস্থ হতে ৭-৮ দিন সময় লেগেছে। এখন সবাই ভালো আছেন। কারও শারীরিক কোনো সমস্যা নেই।

পুরো বিভাগের মধ্যে গত ১২ এপ্রিল প্রথম রাজশাহীর পুঠিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হন। বৃহস্পতিবারও রাজশাহী মহানগরীর ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এতে রাজশাহী মহানগরীতে আক্রান্তের সংখ্যা ১৮ জনে দাঁড়িয়েছে। আর গোটা জেলায় এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭২ জন। এদের মধ্যে তিনজন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ১৩ জন।



রাজশাহী/তানজিমুল হক/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়