ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওষুধের দাম বেশি নিলে তাৎক্ষণিক গ্রেপ্তার চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ওষুধের দাম বেশি নিলে তাৎক্ষণিক গ্রেপ্তার চট্টগ্রামে

করোনা পরিস্থিতিতে ব্যাপক চাহিদাকে পুঁজি করে চট্টগ্রাম মহানগরীতে ওষুধের বাজার অস্থিতিশীলতা সৃষ্টিকারী অসাধু ওষুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর অভিযানে নেমেছে চট্টগ্রাম মহানগর পুলিশ। অভিযানে এখন সতর্ক বা জরিমানা নয়। নির্ধারিত মুল্যের চেয়ে বেশি মুল্যে ওষুধ বিক্রি করলেই তাৎক্ষণিক গ্রেপ্তারের লক্ষ্য নিয়েই এই অভিযানে নেমেছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমানের নির্দেশে চট্টগ্রাম নগরীর ১৬টি থানায় এই অভিযান চলবে বলেও পুলিশ জানিয়েছে।

গতকাল শনিবার থেকে শুরু হওয়া এই অভিযানের শুরুতেই নগরীর পাইকারী ওষুদের বাজার হাজারী গলি থেকে দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আবু বকর সিদ্দিক রাইজিংবিডিকে জানান, অসাধু ওষুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থান গ্রহন করেছে। এখন কোন সতর্কতা বা জরিমানা নয়। তাৎক্ষনিক গ্রেপ্তার করা হবে নিষ্ঠুর অসাধু ব্যবসায়ীদের।

উপ-কমিশনার জানান, সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতিকে পূঁজি করে কতিপয় অসাধু ওষুধ ব্যবসায়ী বেপরোয়া হয়ে উঠেছে। রোগীদের জিম্মি করে ৫০ টাকার ওষুধ ৫০০ টাকায় বিক্রি, ২০০ টাকার সেভলন ৬০০ টাকায় বিক্রির ঘটনা ঘটছে। এই অবস্থায় নগর পুলিশ কমিশনার এসব অসাধু অষুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহনের জন্য নগরীর প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেছেন।

এদিকে অভিযানের শুরুতেই গতকাল শনিবার চট্টগ্রাম নগরীর পাইকারী ওষুধের বাজার হাজারী গলিতে অভিযান পরিচালনা করেছে কোতোয়ালী থানা পুলিশ। এই অভিযানে উচ্চমুল্যে জীবাণুনাষক সেভলন লিকুইড বিক্রি ও মজুদ রাখার দায়ে ইমন মেডিকেল হল নামের একটি ফার্মেসীতে অভিযান চালিয়ে দুই ব্যাক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো সুভাষ দেব (৪৫) এবং শুভ দে (২২) ।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন রাইজিংবিডিকে জানান, আমরা এখন অ্যাকশন শুরু করেছি। ওষুধ নিয়ে নৈরাজ্য চলছে কিছুদিন ধরে। আমরা সতর্ক করেছিলাম, কিন্তু কেউ শুনেনি। এখন অ্যাকশন শুরু। ২২০ টাকার স্যাভলন বিক্রি হচ্ছিল ৫০০ টাকায়, ২০০ টাকার হেক্সল বিক্রি হচ্ছিল ২৫০ টাকায়। প্রথম দিনের অভিযানে নগরীর হাজারী গলি থেকে গ্রেপ্তার করা হয়েছে দুইজনকে। জব্দ করা হয়েছে ১৮৫ লিটার স্যাভলন ও হেক্সল। এটা প্রথম, কিন্তু শেষ নয়। অভিযান অব্যাহত থাকবে।



চট্টগ্রাম/মো. রেজাউল করিম/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়