ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নকল স্যাভলন: গোপালগঞ্জে দুই প্রতিষ্ঠানকে সোয়া লাখ টাকা জরিমানা

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ২৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নকল স্যাভলন: গোপালগঞ্জে দুই প্রতিষ্ঠানকে সোয়া লাখ টাকা জরিমানা

গোপালগঞ্জে নকল স্যাভলন মজুদ ও অতিরিক্ত দামে বিক্রির দায়ে দুটি প্রতিষ্ঠনকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৭৫ লিটার নকল স্যাভলন জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুন) দুপুরে অভিযান চালিয়ে নকল স্যাভলন জব্দ ও জরিমানা করেন ভ্রাম্যামাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দিন দিপু।

শেখ সালাউদ্দিন দিপু জানান, নকল স্যাভলন বিক্রির সংবাদের ভিত্তিতে জেলা শহরের বীণাপাণি স্কুল রোডের বিসমিল্লাহ এন্টারপ্রাইজে অভিযান চালানো হয়। ওই দোকান থেকে নকল স্যাভলন জব্দ করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নতুন বাজারে অবস্থিত মেসার্স মা-বাবা এন্টারপ্রাইজে অভিযান চালানো হয়। সেখান থেকেও বিপুল পরিমাণ নকল স্যাভলন জব্দ করা হয়।

নকল স্যাভলন মজুদ করে জেলায় ছড়িয়ে দেওয়া ও অতিরিক্ত মূল্যে বিক্রি করার অপরাধে মা-বাবা এন্টারপ্রাইজকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। নকল স্যাভলন বিক্রির দায়ে বিসমিল্লাহ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, অভিযানকালে প্রায় ৭৫ লিটার নকল স্যাভলন উদ্ধার করা হয়। এক লিটার স্যাভলনের দাম সেখানে ২৫০ টাকা, সেখানে নকল স্যাভলন প্রতি লিটার ৩৫০ থেকে ৫০০ টাকায় বিক্রি করা হচ্ছিল।

এসব স‌্যাভলনের বোতলের স্টিকার বদলে উৎপাদন তারিখ পরিবর্তন করে নতুন স্টিকার লাগানো হয়েছে বলে নিশ্চিত করেছেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মহেশ্বর রায়।

জব্দকৃত স‌্যাভলনগুলো এসিআই কোম্পানির নয় বলে নিশ্চিত করেছেন এসিআই’র গোপালগঞ্জের ম্যানেজার।


গোপালগঞ্জ/বাদল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়