ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোপালগঞ্জে নকল প্রসাধনী কারখানা সিলগালা, জেল-জরিমানা

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ২৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গোপালগঞ্জে নকল প্রসাধনী কারখানা সিলগালা, জেল-জরিমানা

গোপালগঞ্জ অভিযান চালিয়ে নকল প্রসাধনীর কারখানা আবিস্কার করেছে জেলা প্রশাসন। ওই কারখানার মালিককে জেল-জরিমানাসহ কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে।

বুধবার (২৪ জুন) বিকেলে জেলা শহরের ডিসি রোড এলাকায় ওই নকল প্রসাধনীর কারখানায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দিন দিপু।

ওই কারখানা থেকে দেশি-বিদেশি নামী-নামী বিভিন্ন ব্যান্ডের প্রসাধনী ও প্রসাধনী তৈরিরর উপাদান জব্দ করা হয়।

পরে ওই কারখানার মালিক গোপালগঞ্জ শহরের গো-হাটা এলাকার নিখিল রায়ের ছেলে জুয়েল রায়কে (৩০) আটক করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের জেল দেওয়া হয়।

এ সময় গোপালগঞ্জ ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারি পরিচালক মহেশ্বর রায় ও ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারি পরিচালক শামীম হাসান উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দিন দিপু জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের ডিসি রোড এলাকার নকল প্রসাধনী তৈরি কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

ওই কারখানা থেকে বিপুল পরিমাণ প্রসাধনী তৈরীর উপাদান, নকল স্যানেটাইজার, মাস্ক, পাউন্ডার, লোশন, ক্রিম, মেহেদী, দেশি-বিদেশি নামি-দামি কোম্পানির স্টিকার ও প্রসাধনী তৈরি মেশিন জব্দ করা হয়। এই কারখানায়ও দীর্ঘদিন ধরে নকল প্রসাধনী তৈরি ও বিভিন্ন স্থানে বিপণন করে আসছিলো বলে তিনি জানান।

তিনি আরও জানান, বিষয়টি পরিবেশ অধিদপ্তরকে জানানো হয়েছে। পরবর্তীতে তাদের প্রতিনিধির উপস্থিত জব্দকৃত মালামাল ধ্বংস করা হবে। আগামীতেও এমন অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।


বাদল সাহা/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়