ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রায় ৩ মাস ভারতে আটকে থাকা বাংলাদেশিরা ভোমরা হয়ে ফিরছেন

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ২৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
প্রায় ৩ মাস ভারতে আটকে থাকা বাংলাদেশিরা ভোমরা হয়ে ফিরছেন

দীর্ঘ দুই মাস ২২ দিন পর আজ সোমবার থেকে ভারতে আটকে থাকা বাংলাদেশিরা ভোমরা স্থল বন্দর ইমিগ্রেশন দিয়ে দেশে প্রবেশ করছেন। একই সঙ্গে শুরু হয়েছে বন্দরের রপ্তানি কার্যক্রম।

এর আগে গত ২০ জুন থেকে শুরু হয় আমদানি কার্যক্রম। আমদানি ও রপ্তানি দুটি কার্যক্রমই চালু হওয়ায় কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। তবে নতুন করে কোন পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত করতে দেওয়া হচ্ছেনা। শুধুমাত্র যে সমস্ত পাসপোর্টধারী যাত্রী ভারতে আটকে আছেন, তাদের দেশে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের (ওসি) বিশ্বজিৎ সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, ভারত থেকে আটকে থাকা বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের স্বাস্থ্য সনদ দেওয়ার পর তাদের গ্রহণ করা হয়েছে। ভারত ফেরত কারও শরীরে যদি কোনো উপসর্গ থাকে, চিকিৎসকের মাধ্যমে তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

ওসি বিশ্বজিৎ সরকার আরও জানান, সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত ভারতে আটকে থাকা ৮ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছেন। যদিও বেনাপোল বন্দরসহ দেশের অন্যান্য বন্দর দিয়ে পাসপোর্টধারিদের দেশে ফেরত আসার সুযোগ ছিল।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল সর্বশেষ পাসপোর্টধারী যাত্রীরা ভোমরা বন্দর দিয়ে দেশে আসার সুযোগ পান। এর পরের দিন ৭ এপ্রিল বিজিবি’র আপত্তির কারণে এ বন্দর দিয়ে সকল যাত্রীদের আসা বন্ধ হয়ে যায়।

ভোমরা স্থল বন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার রেজাউল করিম জানান, গত ২০ জুন থেকে এ বন্দরের আমদানি কার্যক্রম শুরু হয়। এরপর আজ থেকে শুরু হয়েছে বন্দরের রপ্তানি কার্যক্রম।


সাতক্ষীরা/শাহীন গোলদার/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়