ঢাকা, শুক্রবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা রিপোর্টে দীর্ঘসূত্রিতা: চট্টগ্রামে পুলিশিং কার্যক্রম ব্যাহত

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-৩০ ৬:৫৯:৩৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-৩০ ৬:৫৯:৩৭ পিএম

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফল পেতে দীর্ঘসূত্রিতার কারণে চট্টগ্রাম নগর পুলিশের স্বাভাবিক পুলিশং কার্যক্রম ব্যহত হচ্ছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অসংখ্য পুলিশ সদস্যের করোনার উপসর্গ থাকায় তাদের নমুনা দিয়ে ফলাফল না পাওয়ায় তাদের চিকিৎসা দেওয়া যাচ্ছে না আবার পুলিশিং কার্যক্রমে সম্পৃক্তও করা যাচ্ছে না।

এ অবস্থায় পুলিশের স্বাভাবিক কার্যক্রম ব্যহত হচ্ছে বলে জানিয়েছে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি)।

মঙ্গলবার (৩০ জুন) চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পিআর) আবু বকর সিদ্দিক রাইজিংবিডিকে জানান, কোভিট-১৯ এর নমুনা পরীক্ষায় দীর্ঘসূত্রিতার কারণে চট্টগ্রাম মহানগরে পুলিশিং কার্যক্রম ব্যহত হচ্ছে। বর্তমানে নগর পুলিশের প্রায় পাঁচ শতাধিক সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হলেও এক সপ্তাহেও তাদের ফলাফল মিলছে না। কখনও পা৭চ দিন আবার কখনো ১০ দিনেও নমুনার ফলাফল পাওয়া যাচ্ছে না। এর ফলে করোনার উপসর্গ থাকা পুলিশ সদস্যদের স্বাভাবিক পুলিশিং কার্যক্রমে সম্পৃক্ত করা যাচ্ছে না। অপর দিকে করোনা পজিটিভ নাকি নেগেটিভ সেটা নিশ্চিত না হয়ে কোনও চিকিৎসাও দেওয়া যাচ্ছে না।

উপ-কমিশনার আবু বকর সিদ্দিক আরও জানান, মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করতে গিয়ে চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমানসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একাধিক সদস্য মৃত্যুবরণও করেছেন। নগর পুলিশ কমিশনার করোনা মুক্ত হয়ে ইতোমধ্যে অফিস শুরু করেছেন।

এদিকে যেসব পুলিশ সদস্যের করোনার উপসর্গ রয়েছে তাদের নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত স্বাভাবিক পুলিশিং কার্যক্রম থেকে বিরত রাখা হচ্ছে।

করোনার নমুনা পরীক্ষার ফলাফল পেতে দীর্ঘসূত্রিতার কথা স্বীকার করে চট্টগ্রামের সিভিল সার্জন জানিয়েছে, যে হারে করোনার নমুনা সংগ্রহ করা হচ্ছে, সে হারে পরীক্ষার সক্ষমতা চট্টগ্রামের ল্যাবগুলোতে নাই। তবে বর্তমানে দুটি বেসরকারী ল্যাব পরীক্ষায় যুক্ত হওয়ায় নমুনা পরীক্ষার হার বৃদ্ধি পেয়েছে।

বর্তমানে তিন হাজারের বেশি নমুনা পরীক্ষার জন্য অপেক্ষমান রয়েছে বলে জানান সিভিল সার্জন।

 

রেজাউল করিম/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ