ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

সরকারি পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার ও রাষ্ট্রায়াত্ব শিল্পপ্রতিষ্ঠানগুলোকে রক্ষার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় শ্রমিক ফেডারেশন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী জেলা শ্রমিক ফেডারেশন বুধবার (১ জুলাই) বেলা সাড়ে ১১টা থেকে ঘণ্টাব্যাপী মহাগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করে।

সমাবেশে বক্তারা বলেন, ‘অনিয়ম-দুর্নীতি আর লুটপাটের কারণে রাষ্ট্রায়াত্ব শিল্প-কারখানাগুলো ধুকছে। কিন্তু দুর্নীতি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে পাটকল বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত মোটেও কোন সমাধান নয়। পাটকলগুলো বন্ধ হলে হাজার হাজার শ্রমিক বেকার হবে।’

মুজিববর্ষে এমন সিদ্ধান্ত না নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

বিক্ষোভ-সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন— ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু। সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সভাপতি ফেরদৌস জামিল টুটুল। পরিচালনায় ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল করিম অপু।

এ বিক্ষোভ-সমাবেশে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন— জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সহসভাপতি আবুল কালাম আজাদ, মহানগর ওয়াকার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য মনিরুজ্জামান মনির, রাজশাহী মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি জুয়েল খান প্রমুখ।

 

রাজশাহী/তানজিমুল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়