ঢাকা     সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

প্রতিবেশি রাস্তা বন্ধ করে দেওয়ায় পরিবারটি অবরুদ্ধ

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৮, ৪ জুলাই ২০২০  

মেহেরপুর মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের ইসলাম জোয়ার্দ্দার তার বাড়ির পূর্বপাশ দিয়ে যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেওয়ায় অবরুদ্ধ হয়ে পড়েছেন প্রতিবেশি মৃত যাদু সেখের পরিবারের সদস্যরা।

বাবা মালেক জোয়ার্দ্দার যাতায়াতের রাস্তা বাবদ এক শতক জমি যাদু সেখের নামে রেজিস্ট্রিশন করে দিলেও তা মানতে রাজি নন প্রভাবশালী ইসলাম জোয়ার্দ্দার।

এ নিয়ে যাদু সেখের ছেলে আজাদ আলী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন করলে আদালত তদন্তপূর্বক তার পক্ষে রায় দেন। এরপরও ইসলাম জোয়ার্দ্দার গত এক বছর ধরে রাস্তা ইট দিয়ে ঘিরে রেখেছেন। এতে যাদু সেখের চার ছেলে, প্রতিবন্ধী মেয়ে ও তাদের পরিবারের লোকজন কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছেন।

বিষয়টি সামাজিকভাবে মিমাংসার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে তিনবার সালিশ করেও কোনো ফল পাননি। মোনাখালী ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান জানান, বিষয়টি অমানবিক। গ্রাম্য সালিশের সিদ্ধান্ত ইসলাম জোয়ার্দ্দার না মানায় ও জোর করে ওই রাস্তা দখল করে রাখায় আজাদ আলীর পরিবারের সদস্যরা ক্ষেতের ফসল ও গরু-ছাগল নিয়ে বিপাকে পড়েছেন।

ইসলাম জোয়ার্দ্দার বলেন, ১৯৮০ সালে তিনি ২৩ শতক জমি কেনেন। তার জানামতে তার বাবা আজাদ আলীর বাবার কাছে এক শতক জমি বিক্রি করেননি।

তিনি বলেন, ‘‘তারপরও মানবিক কারণে তাদের রাস্তা দেওয়া হয়েছিল। কিন্তু তারা আমাকে নানাভাবে নির্যাতন করায় রাস্তা বন্ধ করে দিয়েছি।’’

ইসলাম জোয়ার্দ্দার বলেন, ‘‘আমি আদালতের রায় পাইনি। পক্ষান্তরে উচ্চ আদালতে মামলা করেছি। উচ্চ আদালতের রায় আমি মেনে নেবো।’’

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাশেম বলেন, মেহেরপুরের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতের আদেশের কপি তিনি পেয়েছেন। কিন্তু নালিশী জমি নিয়ে উচ্চ আদালতে মামলা থাকায় বিষয়টি নিয়ে পুলিশের কিছু করার নেই।

 

মহাসিন/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়