ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুড়িগ্রামে ৩০০ মানুষের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

কুড়িগ্রাম সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কুড়িগ্রামে ৩০০ মানুষের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন করেছে সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রংপুর অঞ্চল।

শনিবার দুপুরে সেনাবাহিনীর ৭২ ও ৩০ ব্রিগেডের ব্যাবস্থাপনায় কুড়িগ্রাম সদর উপজেলা ও চিলমারী উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের বাঁধে আশ্রয় নেওয়া মানুষকে খাদ্য দেওয়া হঢ। বিতরণ করা ত্রাণের মাঝে রয়েছে  চাল, ডাল,লবণ, তেল ও আলুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী।

এসময় ক্যাপ্টেন মিজান উর রশীদ ভুঁইয়া,লেফটেন্যান্ট ইজাজ আহমেদ, সিনিয়র ওয়ারেন্ট অফিসার শেখ মাহবুবুল মোর্শেদ উপস্থিত ছিলেন।

গত ১০ দিন ধরে কুড়িগ্রামে ব্রহ্মপুত্র ও ধরলার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে দুর্ভোগ বেড়েছে চরাঞ্চল ও নিম্নাঞ্চলের লক্ষাধিক বানভাসী মানুষের। পানিবন্দি মানুষের অনেকেই পানি উন্নয়ন বোর্ডের বাঁধ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে। অনেকে তাদের নিজ বাড়িতেই বাঁশ ও কাঠ দিয়ে উচু মাচা তৈরী করে সেখানেই বাস করছেন। কাজ ও খাবার না থাকায় খাদ্য সংকট তীব্র আকার ধারণ করেছে এসক মানুষের। এ অবস্থায় খেয়ে না খেয়ে দিন কাটছে বন্যা কবলিত হতদরিদ্র পরিবারগুলোর।

পাশাপাশি পানি বাড়া-কমার সঙ্গে সঙ্গে ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তা ও দুধকুমারের বেশ কিছু এলাকায় দেখা দিয়েছে নদী ভাঙন। ভাঙনের শিকার পরিবারগুলোর বাসস্থানের পাশাপাশি দেখা দিয়েছে খাদ্য সংকটও।


কুড়িগ্রাম/বাদশাহ্ সৈকত/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়