ঢাকা     শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩১ ১৪২৭ ||  ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

সিরাজগঞ্জে গরিবদের করোনা টেস্টের টাকা দেবেন এমপি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ৪ জুলাই ২০২০  
সিরাজগঞ্জে গরিবদের করোনা টেস্টের টাকা দেবেন এমপি

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) নির্বাচনী এলাকার প্রতিদিন ১০ জনের করোনা পরীক্ষার খরচ দেবেন সেখানকার সংসদ সদস‌্য ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না।

করোনা পরীক্ষা বিষয়ক কার্যক্রম বাড়াতে হাসপাতালে অতিরিক্ত দুইটি বুথ স্থাপন করা হয়েছে। সেই সঙ্গে ব্যক্তিগত তহবিল থেকে বেতন দেওয়ার মাধ্যমে নমুনা সংগ্রহে স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়ার জন্যও নির্দেশনা দিয়েছেন তিনি।

গত (২৯ জুন) থেকে করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার আরটি-পিসিআর পরীক্ষার জন্য সরকারি ফি নির্ধারণ করে দিয়েছে সরকার। এখন থেকে বুথ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য ২০০ টাকা, বাসায় গিয়ে সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য ৫০০ টাকা এবং হাসপাতালে ভর্তি রোগীর নমুনা পরীক্ষার জন্য ২০০ টাকা পরীক্ষা ফি নির্ধারণ করা হয়েছে। এর ফলে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

সিরাজগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুর রহমান হীরা বলেন, এমপি মিল্লাত মুন্নার এমন চমৎকার উদ্যোগকে সাধুবাদ জানাই। নিম্ন আয়ের মানুষের জন্য অনেক বড় একটা সাহায্যের সুযোগ তিনি করে দিলেন। তার উদ্যোগেই সিরাজগঞ্জে আমরা পিসিআর মেশিন পেয়েছি। সিরাজগঞ্জের মানুষ ঠিক সময়ে করোনা পরীক্ষা করতে পারছে।

এই বিষয়ে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না বলেন, ‘সিরাজগঞ্জের নিম্ন আয়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য প্রতিদিন করোনা ভাইরাসের নমুনা প্রদানকারী ১০ জনের যাবতীয় ব্যয়বহন করার সিদ্ধান্ত নিয়েছি। আশা করি সাধারণ ও নিম্ন আয়ের মানুষেরা উপকৃত হবে এবং নিজেদের সুরক্ষিত রাখার জন্য করোনা টেষ্ট করতে আগ্রহী হবে।সিরাজগঞ্জবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা আমার মূল লক্ষ্য।


সিরাজগঞ্জ/অদিত্য রাসেল/সাজেদ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়