ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হামলায় জখম ছাত্রলীগনেতা বিজয় মারা গেছেন

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
হামলায় জখম ছাত্রলীগনেতা বিজয় মারা গেছেন

প্রতিপক্ষের হামলায় গুরুতর জখম হওয়া সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক বিজয় নয় দিন লড়াই করে অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন। 

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ জানান, রোববার (৫ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে লাইফ সার্পোট খুলে দেওয়ার পর চিকিৎসকরা বিজয়কে মৃত্যু ঘোষণা করেন। তার মৃতদেহ ঢাকা থেকে সিরাজগঞ্জে পৌঁছানোর পর গ্রামের বাড়িতে দাফন করা হবে।

হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, দাফন শেষ করে হামলার প্রতিবাদে ছাত্রলীগের পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে।

প্রয়াত আওয়ামী লীগনেতা মোহাম্মদ নাসিমের স্মরণে গত ২৬ জুন বিকেলে জেলা ছাত্রলীগ আয়োজিত দোয়া মাহফিলে যোগ দিতে আসার পথে শহরের বাজার স্টেশন এলাকায় বিজয়কে কুপিয়ে জখম করা হয়। তিনি কামারখন্দ উপজেলার চালা শাহবাজপুর এলাকার বাসিন্দা।

বিজয় জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জামতৈল সরকারি হাজী কোরপ আলী ডিগ্রি কলেজ শাখার সভাপতি ছিলেন। আশংকাজনক অবস্থায় ২৭ জুন বিজয়কে উন্নত চিকিৎসার জন্য ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে আইসিইউতে রেখে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। সেখানেই তার মৃত্যু হয়।

হামলার পর বিজয়ের বড় ভাই রুবেল বাদী হয়ে জেলা ছাত্রলীগের দুইজন সাংগঠনিক সম্পাদকসহ সংগঠনের পাঁচ নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা চার/পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এজাহারভুক্ত পাঁচ আসামির মধ্যে চারজন গ্রেপ্তার হলেও প্রধান আসামি জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শিহাব আহমেদ জিহাদ (২৩) পলাতক। 

গ্রেপ্তারদের মধ্যে ছাত্রলীগ নেতা আশিকুর রহমান বিজয়, জাহিদুল ইসলাম ও সাগর জেলহাজতে রয়েছেন। জামিনে মুক্ত রয়েছেন সাংগঠনিক সম্পাদক আল-আমিন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

রাসেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়