ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

হিলি পোর্টে পুলিশ মোতায়েন: দীর্ঘদিনের চাঁদাবাজি বন্ধ

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ৫ জুলাই ২০২০  

পুলিশের উপস্থিতি টের পেয়ে দিনাজপুরের হিলি পানামা পোর্টের ১ নং গেটে দীর্ঘদিনের ট্রাক মালিক সমিতির নামে চাঁদাবাজি বন্ধ হয়ে গেছে। চাঁদাবাজি বন্ধ হয়ে যাওয়ায় স্বস্তি ফিরেছে সাধারণ ট্রাক চালকদের।

অনুসন্ধানে দেখা গেছে, হিলি পোর্টের ১নং গেটে দীর্ঘদিন যাবৎ পোর্ট কর্তৃপক্ষ ১৬০ টাকা, পৌরসভা ৫০ টাকা এবং ট্রাক মালিক সমিতি ৩০০ টাকার চাঁদা তুলে আসছে। এতে করে প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হয় তারা। আজ সকাল থেকে পুলিশের উপস্থিতিতে মালিক সমিতির চাঁদাবাজিরা পালিয়ে গেছে। মালিক সমিতির ৩০০ টাকার চাঁদাটি তাদের দিতে হয়নি। সকাল থেকেই পোর্টের ১নং গেটে পুলিশ অবস্থান করছেন।

ট্রাক চালক শাহাদুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, প্রতিদিন গাড়ি বন্দর প্রবেশের সময় পোর্ট, পৌরসভা ও মালিক সমিতিকে চাঁদা দিতে হয়। আজকেও দিলাম, কিন্তু মালিক সমিতির যে ৩০০ টাকা দিতে হতো সেটি আজকে কেউ নেইনি। পোর্ট ও পৌরসভার টাকা জমা দেওয়ার রশিদ পেয়ে থাকি, কিন্তু মালিক সমিতির টাকা জমার কোন রশিদ আমাদের দেওয়া হতো না।

আবস্থানরত হাকিমপুর থানার এসআই জুয়েল আহম্মেদ রাইজিংবিডিকে বলেন, ‘থানা অফিসার ইনচার্জের নির্দেশে আমরা সকাল থেকে এই গেটে অবস্থান করছি।’ চাঁদাবাজি বন্ধের কথা জানতে চাইলে তিনি বলেন ‘এবিষয়ে আমরা কিছু জানি না। তবে আমরা আসার পর এই গেটে কোন লোকজন নেই।’

এবিষয়ে হাকিমপুর থানা অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ রাইজিংবিডিকে জানান, বন্দরে যানজট ঠেকাতে এবং নিরাপত্তার জন্য সকাল থেকে পুলিশকে ওই গেটে মোতায়েন করা হয়েছে।


মোসলেম উদ্দিন/সাজেদ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়