ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

ভারতের কারাগারে মৃত‌্যুবরণকারী বাংলাদেশির লাশ হস্তান্তর

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ৫ জুলাই ২০২০  

ভারতের আসামের ধুবড়ি কারাগারে আটক অবস্থায় মৃত‌্যুবরণকারী বাংলাদেশি বকুল মিয়ার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শনিবার রাত ১১ টার দিকে লালমনিরহাটের বুড়িমারী ইমিগ্রেশনে ভারতীয় বিএসএফ কর্তৃপক্ষ বাংলাদেশের বিজিবি’র কাছে মরদেহ হস্তান্তর করে। পরে বিজিবি সেখানেই পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে। রোববার সকালে তার গ্রামের বাড়ি চিলমারী উপজেলায় তার পারিবারিক কবরস্থানে লাশ দাফন সম্পন্ন হয়েছে।

লকডাউনে আটকে পড়ার পর ভিসার মেয়াদ শেষ হওয়ার কারণে অবৈধ বিদেশি হিসেবে আটক করা হয় বকুল মিয়াকে। মৃত ব্যাক্তি কুড়িগ্রামের চিলমারী উপজেলার রমনা ব্যাপারী পাড়ার বাসিন্দা। তার নাম বকুল মিয়া, পিতা ওমর সরকার।

ভারতের ধুবড়ী জেলে আটক ২৬ বাংলাদেশির মধ্যে সে একজন। গত ১ জুলাই জেলে সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। সে সময় তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন গৌহাটির বাংলাদেশ দূতাবাসের সহকারী হাইকমিশনার তানভীর রসুল। নিহত বকুলের পাসপোর্ট নম্বর  বি পি ০৫৬১৫৫১ জন্ম ১০/১/১৯৬৪ । বকুলসহ ২৬ জন বাংলাদেশি লকডাউনের কারণে আটকা পড়ায় যথাসময়ে দেশে ফিরতে পারেননি। ভিসার মেয়াদ শেষ হওয়ায় দেশে ফেরার সময় ভারতীয় পুলিশ তাদের আটক করে। ১৪ ফরেনার্স অ‌্যাক্টে আটক থাকেন। গত ২৬ জুন তাদের মামলার শুনানি হয়। একাধিক আইনজীবী এ শুনানিতে অংশ নেন। আগামী ৬ জুলাই আবারও শুনানির জন্য দিন ধার্য্য ছিলো। মুক্তি পাবার আগেই তিনি মারা গেছেন। তার মৃত্যুর খবর চিলমারীতে আসার পর স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর আব্রাহাম লিংকন জানান, ভারতের জেলে নিহত বকুল মিয়ার লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করার পর দাফন সম্পন্ন হয়েছে।


বাদশাহ্ সৈকত/সাজেদ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়