ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

চট্টগ্রামে করোনা আক্রান্ত ১০ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২১, ৬ জুলাই ২০২০  

চট্টগ্রাম জেলায় নতুন ২৯২ জনের নভেল করোনাভাইরাসে সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সোমবার (৬ জুলাই)  সকালে রাইজিংবিডিকে জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি ও  বেসরকারি ছয়টি ল্যাব ১৩১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৯২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। এতে জেলায় (মহানগরীসহ) মোট আক্রান্ত দাঁড়ালো ১০ হাজার ১৮০ জন।

তিনি জানান, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১ জন এবং মারা গেছেন ছয়জন।

ল্যাবভিত্তিক পরিসংখ্যানে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৩টি নমুনা পরীক্ষা করে ৪০ জন; বিআইটিআইডি ল্যাবে ১৩৫টি নমুনা পরীক্ষা করে ছয়জন; চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৩টি নমুনা পরীক্ষা করে ৮৪জন; চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২২৪টি নমুনা পরীক্ষা করে ৪৬ জন;  বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৩টি নমুনা পরীক্ষা করে ৪১ জন এবং ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৭৬টি নমুনা পরীক্ষা করে ৭৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে উপজেলাগুলোতে নতুন শনাক্ত ৬০ জনের মধ্যে সবচেয়ে বেশি হাটহাজারী উপজেলায়। সেখানে ১৭ জনের দেহে সংক্রমণ পাওয়া গেছে। আর রাউজান উপজেলায় ১৬ জন; চন্দনাইশে ছয়জন; বাঁশখালী, ফটিকছড়ি ও সীতাকুণ্ড উপজেলায় চারজন করে; সাতকানিয়ায় তিনজন; বোয়ালখালী ও রাঙ্গুনিয়া উপজেলায় দুইজন করে এবং আনোয়ারা ও মিরসরাই উপজেলায় একজন করে শনাক্ত হয়েছেন।

 

রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়