ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দারুল আরকাম মাদরাসার বেতন-ভাতার দাবিতে স্মারক লিপি

বাগেরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দারুল আরকাম মাদরাসার  বেতন-ভাতার দাবিতে স্মারক লিপি

বাগেরহাটে প্রধানমন্ত্রী কর্তৃক প্রস্তাবিত ও প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের দারুল আরকাম মাদরাসা প্রকল্প অনুমোদন ও শিক্ষকদের বেতন-ভাতার দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন শিক্ষকরা।

সোমবার (৬ জুলাই) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের কাছে প্রধানমন্ত্রী বরাবর দেওয়া এই স্মারকলিপি তুলে দেন দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি, বাগেরহাট জেলা শাখার সভাপতি মোহাম্মাদ ওবাইদুল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসাইন, শিক্ষক মাওলানা মুফতি মো. ছানাউল্লাহ, হাফেজ মাওলানা মো. নাসিম উদ্দিন, মাওলানা জুলহাস, মাওলানা আরজ আলী, মাওলানা শাহিন গাজী, মাওলানা শাকিল আহমেদ প্রমুখ।

দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি, বাগেরহাট জেলা শাখার সভাপতি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ ২০১৭ সালে দেশের প্রতিটি উপজেলায় ২টি করে মোট এক হাজার ১০টি মাদরাসা প্রতিষ্ঠিত করা হয়।প্রতিযোগীতাপূর্ণ পরীক্ষার মাধ্যমে এসব মাদরাসার জন্য ২০২০ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়। নিয়োগের পর থেকে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বেতন-ভাতা পেলেও এই ৬মাস আমরা কোন বেতন-ভাতা পাই না।বেতনভাতা না পেয়ে করোনা পরিস্থিতিতে আমরা মানবেতর জীবন যাপন করছি।'

তিনি জানান, বাগেরহাটের ৯ উপজেলায় ১৮টি মাদরাসায় ৩৬ জন শিক্ষক রয়েছেন।এসব মাদরাসায় আরও ৫৪ জন শিক্ষক নিয়োগের অপেক্ষায় রয়েছেন।

 

টুটুল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়