ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উত্তরাঞ্চলকে কেউ আর মঙ্গা এলাকা বলবে না: রেলমন্ত্রী

দিনাজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
উত্তরাঞ্চলকে কেউ আর মঙ্গা এলাকা বলবে না: রেলমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আমরা অনেক এগিয়ে গেছি উল্লেখ করে রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, পুরো বিশ্ব ভয়াবহ করোনাভাইরাসের মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে।  কিন্তু বাংলাদেশের মানুষ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে অভ্যস্ত হয়ে পড়েছে। 

তিনি বলেন, একসময় বাংলাদেশের মানুষ খাদ্য অভাবে ছিল।  কিন্তু বর্তমানে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।  বাংলাদেশে ৩ কোটি ৭৫ লাখ মেট্রিক চাহিদার বিপরীতে বর্তমানে উৎপাদন হয়েছে ৩ কোটি ৯৯ লাখ মেট্রিক টন।  ২৪ লাখ মেট্রিক টন খাদ্য বাংলাদেশে উদ্বৃত্ত রয়েছে। 

সোমবার (০৬ জুন) দুপুরে দিনাজপুর জেলার বিরল উপজেলার পাকুড়া রেল বন্দরের সম্ভাব্যতা যাচাই ও পরিদর্শন শেষে এক সুধী সমাবেশে তিনি একথা বলেন।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রেলমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে নির্দেশ দিয়েছেন, দেশের এক ইঞ্চি জমি যেন অনাবাদী না থাকে।  বিএনপির আমলে রেলকে সংকুচিত করে দেওয়া হয়েছিল।  ২০১১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে এটিকে অন্য মন্ত্রণালয় করে রেলকে ছড়িয়ে দিয়েছেন।

তিনি বলেন, দিনাজপুরের বিরল রেলবন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে হিসেবে রূপান্তরের জন্য সরকার কাজ করে যাচ্ছে।  অচীরেই বিরল রেলবন্দরের ভারত থেকে আনা মালামাল খালাসের জন্য অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। এখানে মেইন রেল লাইনের পাশে আরও ৩/৪ টি রেল লাইন নির্মাণের ব্যাপারে কাজ করছে।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল আলম, পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেনসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়