ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বগুড়ায় রেড জোনে বাড়লো লকডাউনের সময়

বগুড়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বগুড়ায় রেড জোনে বাড়লো লকডাউনের সময়

বগুড়ার রেড জোন হিসেবে চিহ্নিত ৯টি এলাকার লকডাউন ২১ জুলাই পর্যন্ত বেড়েছে। িবগুড়া পৌরসভার রেড জোন ঘোষিত এলাকা চেলোপাড়া, নারুলী, নাটাইপাড়া, জলেশ্বরীতলা, সুত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়া ও কলোনী এই লকডাউনের আওতায় থাকবে।

আজ সোমবার বিকেলে নবগাত জেলা প্রশাসক মো. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব এলাকার রেড জোনের ১৫ দিনের মেয়াদ বৃদ্ধি ঘোষণা করা হয়।

৯টি এলাকা রেড জোন ঘোষণা করা হয়েছিল গত ১৪ জুন, সেসব এলাকায় ৫ জুলাই পর্যন্ত লকডাউনের আওতায় ছিল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, রেড জোন এলাকায় সকল প্রকার ব্যক্তিগত পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণ জমায়েত নিষিদ্ধকরাসহ সকল জনসাধারণ আবশ্যিকভাবে নিজ নিজ বাসস্থানে অবস্থান করবেন। এছাড়া সকল প্রকার যান চলাচল বন্ধ থাকিবে। তবে, কোভিড-১৯ মোকাবিলায় দায়িত্বপ্রাপ্ত বেসরকারি গাড়িগুলো চলাচলের জন্য জেলা প্রশাসকের অনুমতি নিতে হবে। এছাড়া ওই সব এলাকায় সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান ও মার্কেট বন্ধ থাকিবে। তবে, ওষুধের দোকান ও মোবাইল এবং ব্যাংকিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান খোলা থাকবে।

প্রসঙ্গত, গত ১৪ জুন বগুড়া পৌরসভার ৯টি এলাকায় রেড জোন ঘোষণা করেছিলেন সদ্য সাবেক জেলা প্রশাসক মো. ফয়েজ আহাম্মদ। জেলায় এ পর্যন্ত ৬২ জন করোনা পজিটিভ হয়ে মারা গেছেন।

 

 

আলমগীর হোসেন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়