ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রামে কোরবানির ঈদকে সামনে রেখে সক্রিয় জাল টাকার চক্র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪২, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চট্টগ্রামে কোরবানির ঈদকে সামনে রেখে সক্রিয় জাল টাকার চক্র

কোরবানির ঈদকে সামনে রেখে বন্দরনগরী চট্টগ্রামে সক্রিয় হয়ে উঠেছে জাল নোট বাজারজাতকারী চক্র।

কোরবানির পশুর হাটে জাল টাকা ছড়িয়ে এই চক্র সক্রিয় হয়ে উঠেছে।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের জালে ১ লাখ ৪৭ হাজার টাকার জাল নোটসহ এই চক্রের এক হোতা ধরা পড়েছে মঙ্গলবার (৭ জুলাই) রাতে।

গ্রেপ্তার ব্যাক্তির নাম মো. শাহ আলম। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) আবু বকর সিদ্দিকের নেতৃত্বে অভিযান চালিয়ে ডবলমুরিং থানার কর্ণফুলী মার্কেট সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) আবু বকর সিদ্দিক রাইজিংবিডিকে জানান, কোরবানির ঈদকে টার্গেট করে একটি চক্র বিপুল পরিমাণ জাল নোট সংগ্রহ এবং সেগুলি গরুর বাজারে ছড়িয়ে দেয়ার জন্য মাঠে নেমেছে। এই চক্রের এক হোতাকে বিপুল পরিমাণ জালনোটসহ গ্রেপ্তার করা হয়েছে।

আবু বকর সিদ্দিক আরও জানান, গ্রেপ্তারকৃত শাহ আলম কোরবানির ঈদকে সামনে রেখে জাল টাকার ব্যবসায় নামেন। তিনবছর ধরেই সে চট্টগ্রামে জাল টাকার ব্যবসা করে আসছে। মঙ্গলবার রাতে নগরীর কর্ণফুলী মার্কেট এলাকায় ১ লাখ ৪৭ হাজার টাকার জাল নোট অন্য এক ব্যাক্তির কাছে হস্তান্তর করতে যাওয়ার সময় তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

তার বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা দায়ের করা হয়েছে। তাকে রিমান্ডে এনে তার অন্যান্য সহযোগীদের  ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং সহযোগীদেরও আইনের আওতায় আনা হবে।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়