ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অপহরণ করে ভারতে নিয়ে মুক্তিপণ আদায়, গ্রেপ্তার ৪

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অপহরণ করে ভারতে নিয়ে মুক্তিপণ আদায়, গ্রেপ্তার ৪

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে অপহরণ করে মুক্তিপণ আদায়কারী চক্রের ৪ জন পুলিশের অভিযানে গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

পুলিশ সুপার জানান, সম্প্রতি এরা ৮/৯ জন জেলেকে অপহরণ করে ভারতে নিয়ে মুক্তিপণ আদায় করে।

গ্রেপ্তার হওয়া এ ৪জন হলেন, সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার নজরুল ইসলামের ছেলে মামুনুর রহমান ওরফে খোকা বাবু, দেবহাটা উপজেলার খেজুরবাড়িয়া গ্রামের মহিউদ্দীন গাজীর ছেলে আলাউদ্দীন গাজী, সাতক্ষীরা শহরের সুলতানপুর এলাকার আব্দুল হাকিম গাজীর ছেলে তৈয়েবুর রহমান কামরান ও একই এলাকার মৃত শওকত আলীর ছেলে রহমান এন্টার প্রাইজের মালিক সাইদুর রহমান সাইদ।

বৃহস্পতিবার (৯ জুলাই) সাতক্ষীরা পুলিশ লাইন্স ড্রিলসেডে এক প্রেস ব্রিফিং তিনি জানান, এরা অন্য জলদস্যুদের সাথে সংঘবদ্ধ হয়ে দীর্ঘদিন ধরে সুন্দরবন থেকে জেলেদের অপহরণ করে আটকে রেখে মুক্তিপণ আদায় করতো।

পুলিশ সুপার জানান,  সুন্দরবনের কালিন্দী নদীতে মাছ ধরার সময় গত ২০ জুন (২০২০) শ্যামনগর উপজেলার টেংরাখালী গ্রামের এশার আলী গাজী ও পাশেরখালী গ্রামের আজিবর রহমানসহ ৮/৯ জন জেলেকে অপহরণ করে তারা ভারতে নিয়ে যায়। পরে বিকাশ একাউন্টের মাধ্যমে মুক্তিপণ আদায় করে জেলেদের ছেড়ে দেয়।

তিনি জানান, পুলিশের কাছে এঅভিযোগ আসার পর সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর্জা সালাহ উদ্দীনের নেতৃত্বে পুলিশের একাধিক টিম এসব জলদস্যুদের গ্রেপ্তারে অভিযানে নামে।  অভিযানে এই চারজনকে গ্রেপ্তার করতে সমর্থ হয়। এখনো পলাতক রয়েছে এ অপহরণে জড়িত বাংলাদেশের প্রদিপ, পাটকেলঘাটা থানার কুমিরা এলাকার মিঠুনদাস এবং ভারতের বসিরহাট ত্রিমোহিনী এলাকার আক্তার আলম গাজী, পান্না, বাপ্পী ও ঘোজাডাঙ্গা এলাকার হাসান এন্টার প্রাইজের মালিক নুনু।

পুলিশ সুপার জানান, গ্রেপ্তারকৃত ৪ জনসহ এই ১০ জনের নামে জেলা গোয়েন্দা শাখার এসআই ফরিদ হোসেন বাদী হয়ে শ্যামনগর থানায় একটি মামলা দায়ের করেছেন।

গ্রেপ্তারকৃতদের মধ্যে সাইদুর রহমান সাইদ, অপহৃত এশার আলী ও এ মামলার স্বাক্ষী সৈয়দ হারিজ হোসেন তুহিন ইতিমধ্যে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন বলেও জানান তিনি।


শাহীন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়