ঢাকা     বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৯ ১৪২৭ ||  ২২ জ্বিলহজ্জ ১৪৪১

ভোট হবে, করোনা হলে দায় ইসির নয়

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ১১ জুলাই ২০২০  
ভোট হবে, করোনা হলে দায় ইসির নয়

সংবিধান বাধ‌্যবাধকতা রক্ষায় বগুড়া-১ আসনে মঙ্গলবারই নির্বাচন হবে, তবে ভোটের সময় কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে তার দায় নেবে না নির্বাচন কমিশন। প্রধান নিবাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা শনিবার এ কথা জানিয়ে দিয়েছেন।

শনিবার বিকেলে বগুড়া জেলা প্রশাসনের হলরুমে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশন বলেন, ‘নিবাচনের সময় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা গেলে, তা নির্বাচন কমিশনের ওপর বর্তাবে না। প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী নিয়েই নির্বাচনের দায়িত্ব পালন করবে।’

শনিবার সকালে যশোরের একটি আসনে উপনির্বাচনের বিষয়ে বিষয়ে সিইসি যেমনটি বলেছেন, বগুড়ার উপনির্বাচনের বিষয়ে বিকেলেও তিনি সাফ জানান, সংবিধান অনুযায়ী নির্বাচন পেছানোর সুযোগ নেই, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে নিবাচন করতে হচ্ছে, সেকারণে বন্যা ও করোনার মধ‌্যে নির্বাচন করতে হচ্ছে।

বগুড়া-১ আসনের নিবাচনে দ্বিতীয়বার ঘোষিত তারিখ ১৪ জুলাই, এর আগে প্রথমবার ঘোষিত তারিখে করোনাভাইরাসের কারণে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়নি।

সিইসি আরও বলেন, বন্যা ও করোনা পরিস্থিতি নির্বাচনের ভোট গ্রহনের কোন সমস্যা হবে না। সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহন করা হবে। বন্যা বা যমুনা নদীর পানি কমতে শুরু করেছে, আরও কমে যাবে। এর আগে মহামারি করোনাভাইরাসের কারণে এ নির্বাচনের ভোট গ্রহন করা সম্ভব হয়নি।

এসময় উপস্থিত ছিলেন নিবাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব:) শাহাদত হোসেন চৌধুরী, বগুড়া নবাগত জেলা প্রশাসক জিয়াউল হক, বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ পরিচালক উজ্জ্বল কুমার ঘোষ, জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ প্রমুখ।

সভায় জাতীয় ও স্থানীয় পত্রিকায় কর্মরত জেলার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আলমগীর হোসেন/সাজেদ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়