ঢাকা     শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩০ ১৪২৭ ||  ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশ, ঘর করার টিন পেলেন সেই হরেন

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ১২ জুলাই ২০২০  
রাইজিংবিডিতে সংবাদ প্রকাশ, ঘর করার টিন পেলেন সেই হরেন

রাইজিংবিডিতে প্রতিবেদন প্রকাশের পর ভিক্ষুক হরেন চন্দ্র রায়কে ঘর বানানোর জন‌্য টিন কিনে দেন এক পাঠক

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমে প্রতিবেদন প্রকাশের পর ঘর বানানোর জন‌্য টিন পেয়েছেন পঞ্চগড় সদর উপজেলার গরিনাবাড়ী প্রধানপাড়া এলাকার ভিক্ষুক হরেন চন্দ্র রায়।

রোববার (১২ জুলাই) বিকেলে নাম প্রকাশে অনিচ্ছুক রাইজিংবিডির এক পাঠকের পক্ষ থেকে টিন কিনে দেন পঞ্চগড় ওয়ালটন প্লাজার ব্যবস্থাপক মো. শাহ আলম।

হরেন চন্দ্র রায়ের নিজস্ব জমি নেই। শারীরিক প্রতিবন্ধী স্ত্রী ও একমাত্র সন্তানকে নিয়ে শ্বশুরবাড়ির ভিটায় ছাপড়া ঘরে বাস করেন তিনি। পাটকাঠির পুরনো বেড়া আর ঘূণে ধরা বাঁশের খুঁটির ওপর দাঁড়িয়ে থাকা ঘরে পুরনো একটি চৌকি ছাড়া আর কিছু নেই। মশার কামড় থেকে রক্ষার জন‌্য মশারি, এমনকি মাথায় দিয়ে ঘুমানোর বালিশও নেই হরেনদের। রাতে মাথার নিচে কাঠের পিঁড়ি দিয়ে ঘুমান তারা।

হরেন চন্দ্র রায়কে নিয়ে গত ৪ জুলাই জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে ‘বৃষ্টি হলে স্ত্রী-সন্তান নিয়ে হরেনের নির্ঘুম রাত কাটে’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। সেটি নজরে আসে ওই পাঠকের।

সঙ্গে সঙ্গে হরেনের পরিবারকে সহায়তা দেওয়ার উদ্যোগ নেন তিনি। তার পক্ষে রোববার বিকেলে ঘর তৈরির প্রয়োজনীয় টিন কিনে দেন পঞ্চগড় ওয়ালটন প্লাজার ব্যবস্থাপক মো. শাহ আলম।

টিন হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন রাইজিংবিডির পঞ্চগড় সংবাদদাতা মো. আবু নাঈম, জেলা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন তোতা।

রাইজিংবিডির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে হরেন বলেন, ‘রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর ঘর করার জন্য টিন পেয়েছি। এতে আমি এবং আমার পরিবার খুব খুশি।’

পঞ্চগড় ওয়ালটন প্লাজার ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, ‘মানুষ যখন মানুষের খোঁজ-খবর রাখছে না, পাশে দাঁড়াচ্ছে না, তখন একটি অনলাইন পত্রিকা ভিক্ষুক হরেনের অসহায়ত্ব তুলে ধরেছে। রাইজিংবিডির এমন প্রতিবেদন অবশ্যই প্রশংসনীয়।’

আরো পড়ুন: বৃষ্টি হলে স্ত্রী-সন্তান নিয়ে হরেনের নির্ঘুম রাত কাটে

 

 

পঞ্চগড়/নাঈম/রফিক

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়