ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

রাজশাহী বিভাগে করোনায় মৃত‌্যু বাড়ছে, অর্ধেকের বেশি বগুড়ায়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ১২ জুলাই ২০২০  
রাজশাহী বিভাগে করোনায় মৃত‌্যু বাড়ছে, অর্ধেকের বেশি বগুড়ায়

রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে পাঁচ জেলায় ২৪ ঘণ্টায় ১৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। পাবনা, নওগাঁ ও জয়পুরহাটে এ দিন কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। এসময় রাজশাহীতে একজন এবং বগুড়ায় তিনজন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। একই সময় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১২৪ জন।

রোববার দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪২৯ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১১৪ জন এবং সুস্থ্ হয়েছেন ৩ হাজার ২৭১ জন।

দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শনিবার দুপুর থেকে রোববার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রয়েছেন- রাজশাহীর ৮৯ জন, চাঁপাইনবাবগঞ্জে তিন জন, নাটোরের ১৩ জন, বগুড়ায় ৫৫ জন ও সিরাজগঞ্জে ৩২ জন।

তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩ হাজার ৭১১ জন। এছাড়াও মহানগরীতে ১ হাজার ২৩৪ জনসহ রাজশাহী জেলায় ১৬০১ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৭৭ জন, নওগাঁয় ৬৭৪ জন, নাটোরে ২৯৪ জন, জয়পুরহাটে ৫৫০ জন, সিরাজগঞ্জে ৮২৩ জন ও পাবনায় ৫৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

ডা. গোপেন্দ্র জানান, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ১১৪ জন। এর মধ্যে করোনাভাইরাসে রাজশাহীতে ১৫ জন, নওগাঁয় ১০ জন, নাটোরে একজন, বগুড়ায় ৭২ জন, সিরাজগঞ্জে নয়জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসেবে এখনও জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগী মারা যাননি।

এদিকে বিভাগে সুস্থ্ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩ হাজার ২৭১ জন। এর মধ্যে রাজশাহীর ৩২১, চাঁপাইনবাবগঞ্জে ৯৩ জন, নওগাঁয় ৪৮০ জন, নাটোরে ৯৭ জন, জয়পুরহাট ১৬৯ জন, বগুড়ায় ১ হাজার ৭৭৭ জন, সিরাজগঞ্জ ১২৬ জন ও পাবনায় ২০৮ জন।

 

 

তানজিমুল/সাজেদ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়