ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

মাস্ক না পরায় ৮৭ জনকে জরিমানা

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৩, ১৩ জুলাই ২০২০  

চাঁপাইনবাবগঞ্জ জেলায় মাস্ক না পরায় দুইদিনে ৮৭ জনকে জরিমানা দিতে হয়েছে।

রোববার (১২ জুলাই) জেলার শিবগঞ্জ উপজেলায় দিনব্যাপী অভিযান চালিয়ে ৬১জনকে আটক করে পুলিশ।  এ অভিযানে নেতৃত্ব দেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্।  তিনি শিবগঞ্জের কানসাট বাজার, গোপালনগর মোড়, শ্যামপুর চামা বাজার, মনাকষা বাজারসহ বিভিন্নস্থান থেকে এদের আটক করেন।

পরে তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব আল রাব্বি ভ্রাম্যমাণ আদালতে ৮ জনকে ৩০০ করে ও ৫৩ জনকে ১০০ টাকা করে জরিমানা করেন।  ভবিষ্যতে জরুরী কাজে বাড়ির বাইরে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় ও মাক্স ব্যাবহার করার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়।

এর আগে শিবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সচেতনতায় নিরাপদ সামাজিক দূরত্ব মেনে চলতে ও মাস্ক ব্যবহার করতে মাইকিং করা হয়।

ওসি শামসুল আলম শাহ্ জানান, শিবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব এর নির্দেশে এ অভিযান পরিচালিত হয়।

তিনি বলেন, ‘মানুষের মাঝে কোনো রকম সচেতনতা নেই।  এই করোনা মহামারিতে মানুষ মাস্ক ছাড়া বেখেয়ালি হয়ে বাজারে ঘুরে বেড়াচ্ছেন।  রাস্তাা-ঘাটে মানুষগুলোর মধ্যে কোনো রকম ভয়ভীতি ও স্বাস্থ্য সচেতনতা নেই।  তাই অভিযান পরিচালনা করে ৬১জন পথচারীকে অর্থদন্ড দেয়া হয়েছে। '

এরআগে শনিবারও (১১ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জেলা শহরে মোবাইল কোর্ট পরিচালিত হয় এবং ২৬ জনকে ২৮ হাজার ৮'শ টাকা জরিমানা করা হয়েছে।

 

জাহিদ/টিপু

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়