ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

কোরবানির হাটে পশু কিনতে ৩ জনের বেশি যাওয়া যাবে না

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ১৪ জুলাই ২০২০  
কোরবানির হাটে পশু কিনতে ৩ জনের বেশি যাওয়া যাবে না

চট্টগ্রাম মহানগরীর কোরবানির পশুর হাটসমূহে একটি কোরবানির পশু কেনার জন্য তিনজনের বেশি মানুষ প্রবেশ করতে পারবে না। এছাড়া বয়স্ক এবং শিশু-কিশোরদের হাটে প্রবেশ নিষিদ্ধ থাকবে।

যারাই হাটে প্রবেশ করবে তারা বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করবেন এবং অন্যান্য স্বাস্থ্য বিধি মেনে চলবেন।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে এসব বিষয় রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সিটি মেয়র জানান, কোরবানির পশুর হাটসমূহে যাতে কোনভাবেই করোনার সংক্রমণ ছড়াতে না পারে এ ব্যাপারে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। সিটি করপোরেশন অনুমোদিত প্রতিটি পশুর হাটে প্রবেশ পথে হ্যান্ড স্যানিটাইজার এবং জীবাণুনাশক স্প্রের ব্যবস্থা থাকবে।

এছাড়া, হাটের ইজারাদাররা হাটে আগতদের হাত ধোয়ার প্রয়োজনীয় ব্যবস্থা রাখবে। মাস্ক ছাড়া কেউ যাতে হাটে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে সিটি করপোরেশনের স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন। হাটের বাইরে প্রয়োজনীয় সচেতনতামূলক ব্যানার ফেস্টুন দিয়ে সাধারণ মানুষকে সচেতন করা হবে।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন আরও জানান, কোরবানির পশুর হাটে করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্য বিধির ব্যাপারে সরকারি নির্দেশনা যাতে পুরোপুরি মেনে চলা হয় সে ব্যাপারে ইজারাদারদের নিয়ে বৈঠক করা হয়েছে। স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে ইজারাদারদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। এবারের পশুর হাটে কোরবানির পশু কেনার জন্য তিনজনের বেশি কেউ প্রবেশ করতে পারবে না।

এছাড়া, শিশু কিশোর এবং বয়স্ক ব্যক্তিরা হাটে প্রবেশ করতে পারবেনা। হাটে পশু কেনা বেচায় ক্রেতা বিক্রেতারা যাতে সময় ক্ষেপন না করে দ্রুত কেনা-বেচা সারেন সে ব্যাপারে সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে বলে জানান চসিক মেয়র।

উল্লেখ্য, বন্দরনগরী চট্টগ্রামে স্থায়ী ৩টি পশুর হাটসহ সর্বমোট ৭টি পশুর হাটে কোরবানির পশু বেচা-কেনা হবে। সিটি করপোরেশন অনুমোদিত এই ৭টি হাট ব্যাতীত নগরীর আর কোথাও কোন পশুর হাট বসতে দেয়া হবেনা বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়