ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আশুলিয়ায় পোশাক কারখানায় ভাঙচুরের অভিযোগে গ্রেপ্তার ১২

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ১৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আশুলিয়ায় পোশাক কারখানায় ভাঙচুরের অভিযোগে গ্রেপ্তার ১২

সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগে ২৪ জনের নাম উল্লেখ করে ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন কর্তৃপক্ষ। এ ঘটনায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১১ জন শ্রমিকসহ ১২ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ জুলাই) উপজেলার বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। বকেয়া পাওনার দাবিতে কারখানাটিতে ভাঙচুর চালায় শ্রমিকরা।

এর আগে, সোমবার (১৩ জুলাই) রাতে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আশুলিয়া থানায় ২৪ জন শ্রমিকের নাম উল্লেখ করে আরও ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করে মালিকপক্ষ।

পুলিশ জানায়, আশুলিয়ার ধনাইদ এলাকায় জেনারেশন ফ্যাশন নেক্সট লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানায় কয়েক হাজার শ্রমিক কাজ করেন। জুন মাসের বকেয়া বেতনের জন্য গত কয়েকদিন ধরে ওই কারখানার ভিতরে ব্যাপক ভাঙচুর করে বিক্ষুব্ধ শ্রমিকরা।

পরে এ ঘটনায় সোমবার রাতে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আশুলিয়া থানায় ২৪ জন শ্রমিকের নাম উল্লেখ করে আরও ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

মামলা দায়েরের পর রাতেই আশপাশের বিভিন্ন মহল্লায় অভিযান চালিয়ে এক শ্রমিক নেতাসহ ১২ জনকে আটক করে পুলিশ।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, ‘কারখানায় ভাঙচুরের মামলায় অভিযান চালিয়ে ১২ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে ওই পোশাক কারখানাটি বন্ধ রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


সাব্বির/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ