ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুন্সীগঞ্জের ব্রিজের এপ্রোচ সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মুন্সীগঞ্জের ব্রিজের এপ্রোচ সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কামারখাড়া-হাসাইল ও কামারখাড়া-আদাবাড়ী সড়কের বাইনখাড়া এলাকার জোড়া ব্রিজের এপ্রোচ সড়কের মাটি ধসে পড়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

বুধবার (১৫ জুলাই) বিকেল ৩টার দিকে সড়কের মাটি ধসে পড়ে।

এর ফলে ওই দুই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে উপজেলার বাইনখাড়া, নশংকর, কামারখাড়া, ভঙ্গনিয়া, হাসাইল, আদাবাড়ী, ভিটিমালধাসহ ১৫টি গ্রামের মানুষের টঙ্গিবাড়ী উপজেলা হয়ে ঢাকার সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। নারী, শিশু ও বৃদ্ধসহ ওই এলাকার মানুষ দুর্ভোগে পড়েছেন। 

উজান থেকে ধেঁয়ে আসা বন্যার পানির স্রোতে উপজেলার ভাঙ্গুনিয়া এলাকার জোড়া ব্রিজের একপাশের এপ্রোচ সংযোগ সড়কের মাটি ধসে ২৫ থেকে ৩০ ফুট গর্তের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানান, হাসাইল-কামারখাড়া ব্রিজের নিচে এলাকাবাসীর উদ্যোগে ইটের দেয়াল নির্মাণ করা হয়। এতে করে কয়েক বছর ব্রিজের এপ্রোচ সড়ক ভাঙন রোধ হয়। কিছু দিন আগে প্রশাসন সেই ব্রিজের নিচের ইটের দেয়াল ভেঙে দিলে ব্রিজ দুটির এপ্রোচ সড়কে পদ্মার পানির স্রোত আঘাত আনে।

উপজেলার কামারখাড়া ইউপি চেয়ারম্যান মো. মহিউদ্দিন হালদার বলেন, ‘‘ব্রিজের নিচের দেয়াল ভাঙতে নিষেধ করেছিলাম। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইঞ্জিনিয়ার দেয়াল ভাঙার সিদ্ধান্ত দেন।’’

আপাতত মানুষের যাতায়াতের জন্য বাঁশের সাঁকোর ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার বলেন, ইঞ্জিনিয়ারের মতামতের পরিপেক্ষিতে ব্রিজের নিচের দেয়ালটি ভেঙে ফেলা হয়। এখন মানুষের যাতায়াতের জন্য বাঁশ ও বালুর বস্তা ফেলানোর জন্য বলা হয়েছে।

 

 

রতন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়