ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাটুরিয়া ঘাটে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন

মানিকগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পাটুরিয়া ঘাটে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের পাটুরিয়া ঘাট এলাকায় তিন শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। এসব যানবাহনের বেশির ভাগই পণ্যবাহী ট্রাক। এতে করে পণ্যবাহী ট্রাকের শ্রমিকেরা ভোগান্তিতে পড়েছেন।

যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে আগে পার করায় ট্রাকের সারি দীর্ঘ হচ্ছে। পাটুরিয়া দৌলতদিয়া নৌপথ পারি দিতে ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে ৮ থেকে ১০ ঘণ্টা। ফেরি সংকট আর তীব্র স্রোতে ভোগান্তি বেড়েছে বলে দাবি ফেরিঘাট কর্তৃপক্ষের। আর দ্রুত নৌপথ পারাপারের ব্যবস্থার দাবি জানিয়েছেন ট্রাক চালকরা।

বৃহস্পতিবার ( ১৬ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, পাটুরিয়া ফেরিঘাটে আড়াই’শ ট্রাক ও ৫০ থেকে ৬০টি বাস নৌপথ পারের অপেক্ষায় রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট বড় মিলে মোট ১৬টি ফেরি রয়েছে। তবে যান্ত্রিক ত্রুটিজনিত কারণে মেরামতে রয়েছে দুইটি ফেরি। আর স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে চলতে না পেরে অলস হয়ে ঘাটে পড়ে আছে ছোট দুইটি ফেরি। বাকী ১২টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

তবে নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে সময় লাগছে স্বাভাবিক সময়ের চেয়ে ১৫ থেকে ২০ মিনিট বেশি। এতে করে কমে আসছে ফেরির ট্রিপ। ফেরি সংকট ও স্রোতের কারণে ভোগন্তি বাড়ছে বলেও জানান তিনি।

 

চন্দন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়