ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হাতিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহার বাহিনীর প্রধান নিহত

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
হাতিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহার বাহিনীর প্রধান নিহত

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ জলদস্যু বাহার বাহিনীর প্রধান বাহার (৪০) নিহত হয়েছেন।

এসময় অস্ত্রসহ বাহারের ৪ সহযোগীকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুলাই) ভোরে উপজেলার বুড়িরচর ইউনিয়নের সূর্যমুখি খাল এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী।

নিহত জলদস্যু কমান্ডার মো. বাহার উদ্দিন (৪৩) হাতিয়া উপজেলার বুড়িরচর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কালিরচর গ্রামের শাহ আলমের ছেলে।

আটকরা হলেন—  রাজবাড়ি জেলার কালিয়া কান্দি থানার মো.শাহাদাত শেখের ছেলে মো. শান্ত শেখ (২০), হাতিয়া উপজেলার বান্দাখালী গ্রামের বাদশা মাঝির ছেলে মো. ইউছুফ (৩৫), হাতিয়ার দক্ষিণ শান্তিপুর গ্রামের মৃত মোজাম্মেরের ছেলে আলাউদ্দিন (৪০), হাতিয়ার চরকৈলাস গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মো. মুরাদ (৩০)।

অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, মেঘনার উপকূলের শীর্ষ জলদস্যু বাহার তার বাহিনীর সদস্যদের নিয়ে সূর্যমূখি খাল এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাহার বাহিনীর সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি করে। আত্নরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করলে গুলি লেগে বাহার নিহত হন।

এ সময় ঘটনাস্থল থেকে ৬টি অস্ত্রসহ বাহারের ৪ সহযোগীকে গ্রেপ্তার করা হয়। বাহারের বিরুদ্ধে হাতিয়াসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

জেলা পুলিশ সুপার (এসপি) আলমগীর হোসেন জানান, র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত জলদস্যু বাহারের মরদেহ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে।

অস্ত্রসহ গ্রেপ্তার তার সহযোগীদের হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে হাতিয়া থানায় মামলা করেছে।

 

সুজন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়