ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জোড়াতালি দিয়ে সড়ক সংস্কার

নাটোর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০১, ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জোড়াতালি দিয়ে সড়ক সংস্কার

নাটোরের গুরুদাসপুর-নাজিরপুর সড়কের সাত কিলোমিটার অংশে চলছে সংস্কারকাজ। সড়কের পুরনো ইট তুলে তা থেকে খোয়া তৈরি করে আবার সেই সড়কেই বিছানো হচ্ছে। এর সঙ্গে মেশানো হচ্ছে পোড়া ইটের খোয়া। জোড়াতালি দিয়ে করা হচ্ছে সড়ক সংস্কার।

নাটোর সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্রে জানা গেছে, গুরুদাসপুরের নাজিরপুর বটতলা থেকে নাড়ীবাড়ি মোড় পর্যন্ত সাত কিলোমিটার সড়ক মেরামত করা হচ্ছে। ৩২ কোটি টাকার এ কাজ পেয়েছে নাটোরের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সরকার কন্সট্রাকশন।

ওই সড়কের পাশের গ্রাম হামলাইকোলের বাসিন্দা আজগর আলী জানান, সেপ্টেম্বরের শুরুতে এই সড়ক সংস্কারের কাজ শুরু হয়। সড়কের পুরনো ইট-খোয়া তুলে রাখা হয় বেশ কিছুদিন। এতে দুর্ভোগে পড়েন পথচারীরা। এখন নিম্নমানের খোয়া বিছিয়ে রাতারাতি কাজ করা হচ্ছে।

তিনি বলেন, কাজের শুরু থেকেই হামলাইকোল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠটি দখল করে খোয়া, বালি ও পোড়া ইটের স্তূপ করা হয়েছে। সড়কটি সংস্কারে নিয়ম মানা হচ্ছে না। কিছু জায়গায় সাড়কের পাশ ধ্বসে গেলেও তা ঠিক না করে জোড়াতালির মেরামত করা হচ্ছে।

হামলাইকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোছা. শাহনাজ রীতা জানান, তাদের চোখের সামনেই নিম্নমানের ইটের খোয়া তৈরি করে সড়ক সংস্কার করা হচ্ছে। মানহীন এই নির্মাণকাজের ফলে সড়কের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। তাছাড়া, বিদ্যালয়ের মাঠে নির্মাণসমগ্রী রাখায় শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে।

মেসার্স সরকার কন্সট্রাকশনের স্বত্বাধিকারি সুজিত সরকার মোবাইল ফোনে বলেন, দুই ট্রাক খোয়া নিম্নমানের ছিল। তা ফেরত দেয়া হয়েছে।

সড়ক ও জনপথের (সওজ) নির্বাহী প্রকৌশলী এ কে এম জাবেদ পাটোয়ারী বলেন, সঠিকভাবে রাস্তার কাজ হচ্ছে। কোনো অনিয়ম হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

নাটোর/আরিফুল ইসলাম/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়