RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৫ ১৪২৭ ||  ১২ সফর ১৪৪২

ঘূর্ণিঝড় বুলবুল: রোহিঙ্গা ক্যাম্পে ৩ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘূর্ণিঝড় বুলবুল: রোহিঙ্গা ক্যাম্পে ৩ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত

ঘূর্ণিঝড় বুলবুল আতঙ্কে উপকূল। উপকূলীয় এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শনিবার মধ্যরাতে বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।

ঘূর্ণিঝড় বুলবুল নিয়ে আতঙ্কে রয়েছে কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলার ৩৪টি ক্যাম্পে আশ্রয় নেয়া ১১ লাখ রোহিঙ্গা। তবে এই দুর্যোগ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছুদ্দৌজা জানান, রোহিঙ্গা শিবিরের সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। রেড ক্রিসেন্ট সোসাইটি, রেডক্রস, আইনশৃঙ্খলা বাহিনী, দমকল বাহিনী, বিভিন্ন এনজিও সংস্থার কর্মী বাহিনীসহ রোহিঙ্গা স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখা হয়েছে। ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে প্রায় তিন হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত আছে।

টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলমেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, ঘূর্ণিঝড়ের বিষয়ে শুক্রবার ক্যাম্পে বৈঠক করা হয়েছে। রোহিঙ্গা শিবিরের মসজিদে মাইকিং করে সবাইকে সতর্ক করা হচ্ছে। পাহাড়ে ঝুকিঁপূর্ণ বসতিদের নিরাপদে সরে যাওয়ার জন্য বলা হচ্ছে।

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলার প্রস্তুতি নিয়ে কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, কক্সবাজারের স্থানীয়দের পাশাপাশি রোহিঙ্গা শরণার্থীদেরও সতর্ক থাকতে বলা হয়েছে। তাছাড়া সব আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে।


কক্সবাজার/সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়