RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

রংপুরে সপ্তাহব্যাপি আয়কর মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে সপ্তাহব্যাপি আয়কর মেলার উদ্বোধন

রংপুরে সপ্তাহব্যাপি আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা পরিষদ কমিউনিটি মিলনায়তনে মেলার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, রসিকে চলতি অর্থ-বছরে ৮৩১ কোটি টাকা কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছেG গত বছর ৭৫১ কোটি টাকা লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। আদায় হয় ৬৩০ কোটি টাকা।

তিনি বলেন, ‘‘আমরা চাই সবাই সামর্থ্য ও সাধ্যমত কর প্রদান করুক।’’

রংপুর কর অঞ্চল কমিশনার মো. আব্দুল লতিফের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (আন্তর্জাতিক কর) আরিফা শাহানা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি মঞ্জুর আহমেদ আজাদ প্রমুখ।

অতিথিরা বলেন, আয়কর মেলার উদ্দেশ্য কর আদায় করা নয়; সকলকে কর প্রদানে সচেতন করা। কর প্রদান করা নাগরিক ও সাংবিধানিক দায়িত্বের অংশ। বছরে ন্যূনতম আড়াই লাখ টাকা আয় হলে নিয়মানুযায়ী কর দিতে হয়। দেশে সাড়ে তিন কোটি মানুষের আয়কর দেয়ার সামর্থ্য রয়েছে। অথচ আয়কর দেয় মাত্র ২২ লাখ মানুষ।

রংপুর কর অঞ্চল আয়োজিত সাত দিনের এই আয়কর মেলায় ১৫টি বুথের মাধ্যমে রিটার্ন দাখিল ও আয়কর দেয়ার ব্যবস্থা আছে। এছাড়া গাইবান্ধা জেলা ব্যতিত রংপুর বিভাগের প্রতিটি জেলা শহরে এবং ৫টি উপজেলায় উৎসবমুখর পরিবেশে মেলার আয়োজন করা হয়েছে।

এরআগে বুধবার রংপুর বিভাগের করদাতাদের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে ৫৬ জনকে সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী করদাতার সম্মাননা সনদ ও ক্রেস্ট দেয়া হয়।


রংপুর/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়