ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সিলেটে প্রথম দিনে ২ কোটি ৪৩ লাখ টাকা কর আদায়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে প্রথম দিনে ২ কোটি ৪৩ লাখ টাকা কর আদায়

সিলেটে আয়কর মেলার প্রথমদিন বৃহস্পতিবার ২ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৩০৯ টাকা আয়কর জমা পড়েছে। এদিন রিটার্ন জমা পড়েছে ১ হাজার ৮৫টি। আর নতুন ইটিআইএন নিয়েছেন ৭৪ জন।

সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (সদর দপ্তর, প্রশাসন) কাজল সিংহ। তিনি জানান, প্রথম দিনে ৭৪ জন ইটিআইএন নিয়েছেন। তবে কেউ ইটিআইএন রি-রেজিস্ট্রেশন করেননি।

সিলেট নগরীর রিকাবীবাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে আগামী ২০ নভেম্বর পর্যন্ত এ মেলা চলবে। মেলায় সার্ভিস ডেস্ক, ইটিআইএন, রিটার্ন গ্রহণ, সঞ্চয়ী ব্যুরো, সামরিক-আধা সামরিক, সশস্ত্র বাহিনী, মুক্তিযোদ্ধা, সিনিয়র সিটিজেন ও বিভিন্ন ব্যাংকসহ ২৫টি বুথ রয়েছে। যেখান থেকে ওয়ানস্টপ সেবা দেয়া হচ্ছে।

এদিকে, ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’- স্লোগানে বৃহস্পতিবার সকালে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হয়। সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজিত কুমার সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার গোলাম মোহাম্মদ মুনির, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি এটিএম শোয়েব ও কর আইনজীবী সমিতির সভাপতি মো. আবুল ফজল প্রমুখ।


সিলেট/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়