RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

শিশু শিক্ষার্থীদের ১০ হাজার হাইজিন কিট বিতরণ

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশু শিক্ষার্থীদের ১০ হাজার হাইজিন কিট বিতরণ

কক্সবাজারের স্থানীয় শিশু শিক্ষার্থীদের মাঝে ১০ হাজার হাইজিন কিট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দিনব্যাপী উখিয়া ও টেকনাফে এসব হাইজিন কিট বিতরণ করেন এনজিও সংস্থা সেভ দ্য চিলড্রেন। ১০ হাজার হাইজিন কিটের মধ্যে উখিয়া উপজেলা সাড়ে ছয় হাজার ও টেকনাফ উপজেলায় সাড়ে তিন হাজার।

এসব হাইজিন কিটের রয়েছে টুথপেস্ট, টুথব্রাশ, তরল হ্যান্ড ওয়াশ সাবান, গোসলের সাবান, তরল অ্যান্টিসেপ্টিক, নেইল কাটার ও পাটের ব্যাগ।

বৃহস্পতিবার দুপুরে উখিয়ার উত্তর বড় বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হাইজিন কিট বিতরণ উদ্বোধন করেন উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নিকারুজ্জামান বলেন, ‘পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রয়োজনীয়তা শিশুদের জন্য অপরিহার্য। সেভ দ্য চিলড্রেনের এই উদ্যোগ শিশুদের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার অভ্যাস তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।’

সেভ দ্য চিলড্রেনের এডুকেশন সেক্টরের সিনিয়র ম্যানেজার আবদুল মোক্তাদির বলেন, ‘বাংলাদেশে এডুকেশন সেক্টরের কো-লিড হিসেবে সেভ দ্য চিলড্রেন সবসময় শিশুদের জন্য কাজ করে এবং শিশুদের উন্নতিসাধন নিয়ে চিন্তা করে। কার্যকর শিক্ষার জন্য ব্যক্তিগত পরিচ্ছন্নতা মেনে চলা খুবই গুরুত্বপূর্ণ, আর তাই আমরা বিশ্বাস করি যে এই উদ্যোগ স্থানীয় শিশুদের সুস্থ বিকাশে সহায়তা করবে।’


কক্সবাজার/সুজাউদ্দিন রুবেল/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়