RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

অবৈধ পথে দেশে ঢুকে ৩ জন কারাগারে

মৌলভীবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবৈধ পথে দেশে ঢুকে ৩ জন কারাগারে

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে প্রবেশের সময় তিনজনকে গ্রেপ্তার করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

শুক্রবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তারা হলেন, কুড়িগ্রামের পশ্চিম ছাদ গোলাপপুর এলাকার বাসিন্দা ফজলুল হকের ছেলে মো. রুবেল মিয়া, বগুড়ার পান্নাপাড়া এলাকার হাবিবুর মন্ডলের ছেলে মো. আরিফুল মন্ডল, সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ এলাকার মৃত হাওলাদ সুত্রধরের ছেলে বাবু সুত্রধর।

বৃহস্পতিবার বিকেলে কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের লালারচক সীমান্তের নোম্যানস ল্যান্ডের একশত গজ ভিতর থেকে তাদের গ্রেপ্তার করে শরীফপুর আমতলা ক্যাম্পের বিজিবি সদস্যরা। রাতে বিজিবি তাদের কুলাউড়া থানায় হস্তান্তর করে।

বিজিবি সূত্র জানায়, বিকেল ৩টার দিকে শরীফপুর আমতলা ক্যাম্পের বিজিবি ৪৬ ব্যাটালিয়নের সহকারী কমান্ডার হাসিবুল ইসলামের নেতৃত্বে একটি দল টহল দিচ্ছিলেন। এ সময় টহল দল লালারচক সীমান্তে ওই তিনজনকে অবৈধ পথে প্রবেশের সময় গ্রেপ্তার করে।

বিজিবি আরো জানায়, রুবেল মিয়া ও আরিফুল মন্ডল এক বছর ধরে ভারতের ব্যাঙ্গালোরে একটি পোশাক কারখানায় চাকরি করছেন এবং বাবু সুত্রধর কিছু দিন আগে ভারতে তার আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। এ ঘটনায় বিজিবি ৪৬ ব্যাটালিয়নের সহকারী কমান্ডার হাসিবুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে বিজিবির ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক জানান, ভিসা, পাসপোর্ট ছাড়া অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় তিনজনকে আটক করা হয়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. ইয়ারদৌস হাসান জানান, এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে মামলা করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।


মৌলভীবাজার/সাইফুল্লাহ হাসান/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়