RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

‘সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ গড়তে সরকার কাজ করছে’

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ গড়তে সরকার কাজ করছে’

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম রেজাউল করিম এমপি বলেছেন, বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার আন্তরিকতার সঙ্গে নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশে হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ সব ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্মীয় আচার অনুষ্ঠানাদি পালন করছে।

শুক্রবার দুপুরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পিরোজপুর জেলার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমলচন্দ্র মন্ডলের সভাপতিত্বে সম্মেলনে অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এ্যনি রহমান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় সভাপতি মিলন কান্তি দত্ত, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান প্রমুখ।

এ সময় মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সমান অধিকার নিশ্চিত করেছেন। যে যার ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করতে পারছে। বিএনপি-জামায়াতের আমলে এদেশের হিন্দুদের নির্যাতন করা হয়। বর্তমান সরকার অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। তাই সম্প্রীতি নষ্ট হয় এমন কাজ না করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

এ সময় তিনি আরো বলেন, ‘‘এ দেশে কেউ সংখ্যালঘু নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে হিন্দু-মুসলিম সবাই মিলে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। সংখ্যালঘু তারাই যারা সেই সময় পাকিস্তানের পক্ষে কাজ করেছে। আমরা সবাই বাঙালি এটাই হোক আমাদের পরিচয়। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে এ দেশ ছেড়ে কাউকে অন্য দেশে চলে যেতে হবে না।’’


পিরোজপুর/কুমার শুভ রায়/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়