ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভাষা শহীদদের ঋণ শোধ হবার নয়: শিল্পমন্ত্রী

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভাষা শহীদদের ঋণ শোধ হবার নয়: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ভাষা আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের ঋণ কখনো শোধ করা যাবে না। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন ভাষা শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে হবে।

রোববার সন্ধ্যায় নরসিংদীর মনোহরদী সরকারি কলেজ প্রাঙ্গণে কেন্দ্রীয় শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় ভাষা সৈনিকদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। প্রায় ১৪ লাখ টাকা ব্যয়ে কেন্দ্রীয় এই শহীদ মিনারটি নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে মনোহরদী পৌরসভা।

শিল্পমন্ত্রী বলেন, ভাষার মাসে মনোহরদী পৌরসভা নিঃসন্দেহে একটি ভালো কাজ করেছে। এতদিন পর সুন্দর পরিবেশে মনোহরদীবাসী ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধার জন্য উপযুক্ত একটি শহীদ মিনার পেয়েছে।

মনোহরদী সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম ফারুকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মু. ফজলুল হক, নরসিংদী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাাদক নজরুল মজিদ মাহমুদ স্বপন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এমএস ইকবাল আহমেদ,মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবী, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ও উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের সাবেক কমান্ডার মতিউর রহমান প্রমুখ।

উদ্বোধন শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে গান পরিবেশন করেন সুকুমার বাউল।


নরসিংদী/গাজী হানিফ মাহমুদ/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়