Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

সিলেটে পিপিই সংকটে কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে পিপিই সংকটে কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

পর্যাপ্ত পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) না থাকায় করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় কর্মবিরতিতে গেছেন সিলেটের একটি বেসরকারি হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। অবিলম্বে পিপিই সরবরাহসহ তিনটি দাবি পূরণে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে কর্মবিরতিতে আছেন জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিক‌্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

তারা জানিয়েছেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকার ধারণ করার পরও তারা পিপিই ছাড়াই কাজ করছিলেন। কিন্তু তিন দিন আগে দুজন ইন্টার্ন চিকিৎসকের জ্বর, সর্দি ও কাশি দেখা গেছে। এতে অন‌্য চিকিৎসকের মধ‌্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এখন আর পিপিই ছাড়া হাসপাতালে কাজ করা সম্ভব নয়।

ইন্টার্ন চিকিৎসকদের দাবিগুলো হচ্ছে- হাসপাতালে স্বাস্থ্যসেবায় নিয়োজিত সবাইকে পিপিই সরবরাহ করতে হবে, কেউ সাসপেক্টেড হলে ব্যবস্থা নিতে হবে, রোগীর সঙ্গে আসা স্বজনদের হাসপাতালে প্রবেশ বন্ধ করতে হবে।

পিপিই সংকটের কথা স্বীকার করে ওই হাসপাতালের পরিচালক অধ‌্যাপক ড. তারেক আজাদ বলেছেন, ‘আমাদের হাসপাতালে চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক, নার্সসহ ৭০০-৮০০ মানুষ স্বাস্থ্যসেবা দেন। কিন্তু সবাইকে পিপিই দেওয়া সম্ভব হয়নি। সম্প্রতি ১৫০টি পিপিইর অর্ডার দিয়েছি। তার মধ‌্যে মাত্র ২৫টি পেয়েছি। ওসমানী মেডিক‌্যাল থেকে আরো পাঁচটি পিপিই পেয়েছি। এগুলো দিয়ে এখন কাজ চালাতে হবে।


সিলেট/নোমান/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়