ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাঞ্ছারামপুরের সেই সরকারি কর্মকর্তা করোনাতে আক্রান্ত নন

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৫, ৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাঞ্ছারামপুরের সেই সরকারি কর্মকর্তা করোনাতে আক্রান্ত নন

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার সেই সরকারি কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত নন। 

শুক্রবার (৩ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ।

তিনি জানান, বাঞ্ছারামপুর উপজেলার ওই সরকারি কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত নন। নমুনা পরীক্ষার পর তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি বলে বলে নিশ্চিত করেছে রোগতত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। ওই সরকারি কর্মকর্তাকে আইসোলেশনে রেখে তার নমুনা পরীক্ষা করা হয়েছিল।

বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসির উদ্দিন সারোয়ার জানান, ওই কর্মকর্তা তার কর্মরত এলাকায় ইতালি ফেরতদের সংস্পর্শে এসেছিলেন। তখন তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছিল। কিন্তু তিনি কোয়ারেন্টাইন না মেনে বাঞ্ছারামপুরে তার নিজ বাড়িতে চলে আসেন। সেজন্য সবাইকে সচেতন করতে বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়েছিল। 

উল্লেখ্য, হোম কোয়ারেন্টাইন না মানায় এবং শরীরে করোনা ভাইরাসের লক্ষণ থাকার খবর পেয়ে গত মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে বাঞ্ছারমপুর উপজেলার রূপসদী ইউনিয়নের রূপসদী গ্রামে গিয়ে সরকারি ওই কর্মকর্তার বাড়িতে লাল পতাকা টাঙিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। তার সঙ্গে তার বাবাকেও কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। এরপর করোনাভাইরাসে আক্রান্ত কী-না সেটি পরীক্ষা করতে নমুনা সংগ্রহের জন্য বুধবার (১ এপ্রিল) দুপুরে ওই কর্মকর্তাকে সরকারি অ্যাম্বুলেন্সে করে আইইডিসিআরে পাঠানো হয়।

 

রুবেল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়