ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুঃসময়ে মানুষের পাশে শিপলু

সাইফুল্লাহ হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুঃসময়ে মানুষের পাশে শিপলু

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় স্থবির পুরো দেশ। চলছে সাধারণ ছুটি। ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হচ্ছে । বন্ধ ব্যবসায়ীদের রোজগার। শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষদেরও আয়ের উৎসও বন্ধ।

এমন দুঃসময়ে নিজ এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছেন মৌলভীবাজারের জুড়ী উপজেলার বাসিন্দা আব্দুল মুহিত শিপলু। তার মালিকানাধীন ভবনের বাসিন্দাদের বাসাভাড়া ও দোকানভাড়া মওকুফ করেছেন তিনি।

জুড়ীতে শিপলুর ভবনের দুই ইউনিটে থাকেন কয়েকজন ভাড়াটিয়া। আটটি দোকান ঘর ভাড়া নিয়ে ব্যবসা করেন স্থানীয়রা। করোনার আতঙ্কে ব্যবসা-বাণিজ্য কমে যাওয়ায় অনেকের রোজগার বন্ধ হয়েছে। বিপাকে পড়া এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন শিপলু। এছাড়া, নিজ এলাকার দরিদ্র মানুষদের নগদ অর্থ ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দিয়েছেন তিনি। নিজ উদ্যোগে শহরে জীবাণুনাশক ওষুধ ছিটিয়েছেন শিপলু। ব্যক্তিগত গাড়ি দিয়েও অনেককে সাহায্য করেছেন।

আব্দুল মুহিত শিপলু বলেছেন, এই দুঃসময়ে মানবতার সেবায় সবার এগিয়ে আসা উচিৎ। আমরা যদি হতদরিদ্র মানুষদের পাশে দাঁড়াই, কিয়ামতের দিন আল্লাহ আমাদের পাশে দাঁড়াবেন।

তিনি রাইজিংবিডিকে জানান, তার এই সমাজসেবামূলক কাজ অব্যাহত থাকবে। তিনি আরো কয়েকটি উদ্যোগ নিয়েছেন, শিগগির সেগুলোর বাস্তবায়ন শুরু হবে।

আব্দুল মুহিত শিপলু দোকানভাড়া মওকুফ করায় ব্যবসায়ীরা আনন্দিত। তারা অন্য মার্কেটের মালিকদেরকে এরকম মহানুভবতার পরিচয় দেওয়ার আহ্বান জানিয়েছেন।


মৌলভীবাজার/সাইফুল্লাহ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়