Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

নতুন ঘর পাবেন বাউল রণেশ ঠাকুর

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নতুন ঘর পাবেন বাউল রণেশ ঠাকুর

বাউল রণেশ ঠাকুরের আসর ঘর জ্বালিয়ে দেওয়ার ঘটনায় উজান ধলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সফিউল্লাহ। সে সময় তিনি একটি নতুন ঘর বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

মঙ্গলবার (১৯ মে) বিকালে রণেশ ঠাকুরের আসর ঘর তুলে দেওয়াসহ নতুন বাদ্যযন্ত্রও কিনে দেওয়ার আশ্বাস দেন তিনি।

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সফিউল্লাহ রাইজিংবিডিকে বলেন, ‘‘বাউল রণেশ ঠাকুরের বাড়ি পরিদর্শন করেছি। এ ঘটনায় তিনি অনেকটাই হতাশ হয়ে পড়েছেন। গানের খাতাসহ বাদ‌্য যন্ত্র পুড়ে যাওয়ায় তিনি হা হুতাশ করছেন। তাকে নগদ ২০ হাজার টাকা দিয়ে এসেছি।

‘এই বাউলের অসহায়ত্ব দেখে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ‘যাদের জমি আছে ঘর নেই’ এই প্রকল্পের আওতায় এনে নতুন ঘর তুলে দেওয়া হবে। এছাড়া এই বাউলের গানের আসর বসাতে নতুন বাদ্যযন্ত্র কিনে দিতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের পিএস জাহিদুল ইসলাম (উপ-সচিব) স্যারের সাথে কথা হয়েছে। স্যার আবেদন পাঠাতে বলেছেন। আবেদন পাঠানো হলে দ্রুত সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে নতুন বাদ্যযন্ত্র কিনে দেওয়া হবে।”

বাউল রণেশ ঠাকুর বলেন, ‘ইউএনও স্যার আমাকে নতুন ঘর তুলে দেওয়ার কথা বলেছেন এবং বাদ্যযন্ত্রও কিনে দিতে আস্বস্ত করেছেন। দুঃখের বিষয় ঘর পাবো, বাদ্যযন্ত্র পাবো কিন্তু নিজের লেখা গানের খাতাগুলো আর পাবো না। সব পুড়ে ছাই হয়ে গেলো।’

প্রসঙ্গত, গত ১৭ মে দিবাগত রাতে কে বা কারা বাউল রণেশ ঠাকুরের জলসা ঘরটিতে আগুন দেয়। এতে বাদ‌্যযন্ত্রসহ রণেশ ঠাকুরের লেখা শতাধিক গানের খাতা পুড়ে যায়।


আল আমিন/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়