ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাটোরে ভোক্তা তথ্য না দিয়েই প্যাকেটজাত হচ্ছে সেমাই

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৭, ২০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নাটোরে ভোক্তা তথ্য না দিয়েই প্যাকেটজাত হচ্ছে সেমাই

ঈদকে সামনে রেখে নাটোরে উৎপাদন, প্যাকেটজাতকরণ, মেয়াদ উর্ত্তীর্ণের তারিখ, ওজন ও মূল্য এসব তথ্য না দিয়েই বাজারে ছাড়া হচ্ছে সেমাই।

নাটোরে কয়েকটি সেমাই ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে মঙ্গলবার (১৯ মে) এর সত্যতা পেয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ অপরাধে ৩টি ফ্যাক্টরিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নাটোর শহরের মল্লিকহাটি এবং তেবারিয়া এলাকায় বিকেল ৪টা থেকে সন্ধ্যে ৬ পর্যন্ত র‌্যাবের এই অভিযান চলে। অভিযান চলাকালে দেখা যায়, স্থানীয় ফ্যাক্টরিতে উৎপাদিত সেমাই'র মোড়কের গায়ে উৎপাদনের তারিখ,প্যাকেট জাতকরণের তারিখ, মেয়াদ উর্ত্তীর্ণের তারিখ, ওজন এবং মূল্য কোন কিছুই স্পষ্টভাবে লিপিবদ্ধ নেই।

র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর র‌্যাব-ক্যাম্পের এএসপি রাজিবুল আহসান জানান, র‌্যাব ক্যাম্পের বিশেষ অপারেশন দল মঙ্গলবার বিকাল ৪টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত নাটোর শহরের মল্লিকহাটি মহল্লার ফেন্সি বেকারি, মামুন ফ্যাক্টরিতে এবং তেবারিয়া এলাকার নাদিম ফ্যাক্টরিতে অভিযান চালায়।

এ সময় সেমাইয়ের মোড়কের গায়ে ভোক্তাদের জন্য প্রয়োজনীয় তথ্য স্পষ্টভাবে না দেয়ার অপরাধে ফেন্সি বেকারির মালিক আবুল কালাম আজাদ, মামুন ফ্যাক্টরির মালিক আব্দুস সালাম, নাদিম ফ্যাক্টরির মালিক শহিদুল ইসলামকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হয়।।

এসময় তারা দোষ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবু হাসান ভ্রাম্যমাণ আদালতে ফেন্সি ও মামুন ফ্যাক্টরিকে ৩০হাজার টাকা করে, নাদিম ফ্যাক্টরিকে বিশ হাজার টাকা সর্বমোট আশি হাজার টাকা জরিমানা করেন।

 

আরিফুল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়