RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৪ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

পুলিশ সদস্যের প্লাজমা নিয়ে করোনামুক্ত হলেন ডা. সমিরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২২, ১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পুলিশ সদস্যের প্লাজমা নিয়ে করোনামুক্ত হলেন ডা. সমিরুল

চট্টগ্রামে প্রথম করোনামুক্ত পুলিশ সদস্যের প্লাজমা নিয়ে করোনামুক্ত হয়েছেন চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজের (চমেক) সহযোগী অধ্যাপক ডা. সমিরুল ইসলাম বাবু।

রোববার (৩১ মে) গভীর রাতে চট্টগ্রাম সিভিল সার্জনের দপ্তর থেকে ডা. সমিরুল ইসলাম বাবুর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা নেগেটিভ ফলাফল আসে বলে জানানো হয়।

ডা. সামিরুল প্লাজমা থেরাপিতে চট্টগ্রামে প্রথম করোনামুক্ত রোগী। তাকে প্লাজমা দিয়েছিলেন চট্টগ্রাম মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পুলিশ কনস্টেবল অরুণ চাকমা। এই অরুণ চাকমা চট্টগ্রাম নগর পুলিশের করোনা আক্রান্তদের মধ্যে প্রথম সুস্থ হওয়া ব্যক্তি।

চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর ডা. সামিরুল ইসলাম বাবু বাসাতেই আইসোলেশনে ছিলেন। গত ২১ মে তার স্বাস্থ্যের অবনতি ঘটলে তাকে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৮ মে করোনামুক্ত পুলিশ সদস্য অরুণ চাকমার কাছ থেকে প্লাজমা সংগ্রহ করে ওইদিনই চিকিৎসক সমিরুলের শরীরে দেয়া হয়। তবে এর আগেও অপর একজনের কাছ থেকে প্লাজমা দেয়া হয় ডা. সমিরুলের দেহে। সর্বশেষ ৩০ মে তার করোনার নমুনা পুনরায় পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হলে রোববার রাতে সেই নমুনার নেগেটিভ ফলাফল আসে।

বর্তমানে ডা. সমিরুল ইসলাম বাবু করোনামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে এখনো তাকে হাসপাতাল থেকে রিলিজ করা হয়নি। তিনি চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ ঘোষের নেতৃত্বে চিকিৎসাধীন রয়েছেন।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়